বনফুল মিষ্টির কারখানাকে ৩ লাখ ও ইসলাম বেকারিকে ১ লাখ টাকা জরিমানা


ই-বার্তা প্রকাশিত: ৩০শে মে ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৬:০১ রাজধানী


ই-বার্তা।।অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরির অভিযোগে সাভারে বনফুলের মিষ্টির কারখানার মালিককে তিন লাখ টাকা এবং বিস্কুট ও কেক তৈরির কারখানা ইসলাম বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেছে র্যা বের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে হেমায়েতপুর এলাকায় বনফুলের মিষ্টি তৈরির কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

র্যা ব সূত্র জানায়, হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় বনফুল অ্যান্ড কোং লিমিটেডের মালিক এম এ মোতালেব দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি করে বাজারজাত করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে র্যা ব-৪ এর ভ্রাম্যমাণ আদালত ওই মিষ্টির কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরির অভিযোগে কারখানার মালিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়। ওই কারখানাটিতে মিষ্টি ছাড়াও আরও অনেক খাবার তৈরি করা হয়।

এছাড়াও একই এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বিস্কুট ও কেক তৈরির অভিযোগে ইসলাম বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেন র্যা বের ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে র্যা ব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও বাজারজাতকরণ করার দায়ে ওই দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ