আমার পারিশ্রমিক দেওয়ার সামর্থ্য নেই বিসিসিআইয়ের: শেন ওয়ার্ন


ই-বার্তা প্রকাশিত: ৬ই জুন ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৭:৩৯ ক্রিকেট

ই-বার্তা : ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদে ইতিমধ্যেই আবেদন করেছেন অনেক নামীদামী ক্রিকেট তারকা। চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির পরই নতুন কোচ নিয়োগ দেবে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

টাকার খনি হিসেবে পরিচিত বিসিসিআইয়ের এই নিয়োগ বিজ্ঞপ্তিকে যেখানে পাখির চোখ করেছেন অনেকেই, সেখানে সাবেক অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়ার্ন ফাটিয়েছেন এক বোমা। নিজেকে অসম্ভব দামি দাবি করা শেন ওয়ার্নের ধারণা, তাকে বেতন দিয়ে কোচের পদে রাখবার সামর্থ্য বিসিসিআইয়ের নেই।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই বর্তমান কোচ অনিল কুম্বলের মেয়াদ শেষ হবে। কিছুদিন আগেই বোর্ডকে করা কুম্বলের বেতন বাড়ানোর গুগলিটা পছন্দ হয়নি বিসিসিআইয়ের। তাছাড়া দলের অধিনায়ক কোহলি সহ অন্যান্য খেলোয়াড়দের সাথে বনিবনা না হওয়ায় কুম্বলে উপাখ্যানের ইতি চাইছে বিসিসিআই। ইতিমধ্যেই জৌলুস এবং আর্থিক দিক বিবেচনায় এই লোভনীয় চাকরির পদে আবেদন করেছেন টম মুডি, রিচার্ড পাইবাস, বীরেন্দ্র শেবাগসহ আরও কয়েকজন।

বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই যে কোচের বেতন বেশ ভালোই দেয়, সেটা বর্তমান কোচ অনিল কুম্বলের বেতন দেখলেই বোঝা যায়। বিরাট কোহলিদের কোচিং করিয়ে অনিল কুম্বলে বছরে আয় করেন প্রায় সাড়ে ছয় কোটি ভারতীয় রুপি।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বেশ উল্টো কথাই বললেন কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন। ভারতীয় গণমাধ্যম মিডডেকে শেন ওয়ার্ন বলেছেন, “আমি অনেক দামি এবং আমার ধারনা আমার পারিশ্রমিক দেওয়ার সামর্থ্য বিসিসিআইয়ের নেই। আমার এবং বিরাট কোহলির দারুন একটি জুটি হতে পারে, কিন্তু যেমনটা বলেছি, আমি অনেক অনেক দামি”।

বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ড শেন ওয়ার্নের এই মন্তব্য কিভাবে নেয় সেটাই এখন দেখার বিষয়। উল্লেখ্য, কোচিংটাকে ক্যারিয়ার হিসাবে না নিলেও বর্তমানে ধারাভাষ্যকার হিসাবে স্টার স্পোর্টসের সাথে চুক্তিবদ্ধ আছেন বোলার অফ দ্যা সেঞ্চুরি খ্যাত এই সাবেক অস্ট্রেলিয়ান লেগস্পিন সম্রাট।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ