আজকের ইফতার রেসিপি- চিকেন সালাদ


ই-বার্তা প্রকাশিত: ৭ই জুন ২০১৭, বুধবার  | দুপুর ০১:৫৩ মেডিকেল

যারা ঝামেলা বিহীন এবং ঝটপট ইফতার চান, তাঁদের জন্য দারুণ হবে চিকেন সালাদ। যা তৈরি করা ভীষণ সহজ, শরীরে যোগাবে শক্তি ও পুষ্টি, সেইসাথে খেতেও দারুন মজাদার। এই খাবার কেবল ইফতারে নয়, রাতের খাবার বা সেহেরীতেও খাওয়া যাবে অনায়াসে। চলুন, জেনে নিই আজকের ইফতার রেসিপি- চিকেন সালাদ তৈরীর প্রণালী।

যা যা লাগবে-
হাড় ছাড়া মুরগির মাংস টুকরা করা ১ কাপ, ময়দা ২ টেবিল চামচ, পেঁয়াজ বাঁটা ১ চা চামচ, আদা বাঁটা ১ চা চামচ, লাল মরিচ গুঁড়া আধা চা চামচ, গোল মরিচ গুঁড়া ১ চা চামচ, অরিগানো আধা চা চামচ (যেকোনো সুপার শপে পেয়ে যাবেন), শুকনা মরিচ গুঁড়া সামান্য, টমেটো সস ১ টেবিল চামচ, লবণ স্বাদমত, সয়াবিন তেল ১ টেবিল চামচ।

সালাদের জন্য আরও লাগবে-
শসা কিউব করে কাটা ১ কাপ, গাজর কিউব করে কাটা ১ কাপ, টমেটো কিউব করে কাটা ১ কাপ, লেটুস কুচি ১ কাপ, আপেল কিউব করে কাটা ১ কাপ, লেবুর রস ১ টেবিল চামচ, বাটার ১ চা চামচ, সালাদ ড্রেসিং ২ টেবিল চামচ, বাদাম ভাজা আধা কাপ।

প্রণালি-
তেল ছাড়া সব মশলা উপকরন মাংসের সাথে মিশিয়ে মেরিনেট করে রাখুন এক ঘণ্টা। একটি প্যানে তেল গরম করে মেরিনেট করে রাখা মাংস দিয়ে মাঝারি আঁচে রান্না করুন। মাংস ভাজা ভাজা হলে নামিয়ে নিন।
এরপর সালাদের জন্য কেটে রাখা শসা, গাজর, টমেটো, আপেল ও লেটুস কুচিতে অল্প লবণ, লেবুর রস, সালাদ ড্রেসিং এবং বাটার দিয়ে মেখে নিন। একটি প্লেটে মাখানো সালাদ সাজিয়ে নিন। এর উপর রান্না করা মাংস ছড়িয়ে দিন। ভাজা বাদাম উপরে ছিটিয়ে পরিবেশন করুন সুস্বাদু চিকেন সালাদ।

সর্বশেষ সংবাদ

মেডিকেল এর আরও সংবাদ