বেশির ভাগ মানুষই চলচ্চিত্রটি দেখে কেঁদেছেন


ই-বার্তা।। প্রকাশিত: ১৬ই জুন ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৭:২২ অন্যান্য

ই-বার্তা বিনোদন ডেস্ক।। বর্তমান সময়ের স্বল্পদৈর্ঘ্য চলিচ্চত্র হর হামেশাই নির্মিত হচ্ছে। তবে বেশির ভাগ চলচ্চিত্ররই কোন আলোচনায় আসে না। কিন্তু এবার অনলাইন ভিত্তিক একটি স্বল্পদের্ঘ্য চলচ্চিত্র আলোচিত হলো সারা বিশ্বের বাঙালিদের কাছে। রিসালাত শামীম অমির পরিচালনায় এটির নাম বাবাদের ঈদ।

আসন্ন বাবা দিবস ও ঈদ প্রায় একসঙ্গে উদযাপিত হবে তাই এ স্বল্পর্দৈঘ্য চলচ্চিত্রটি গত ১২ জুন ইউটিউবে প্রকাশ করা হয়েছে। প্রকাশ করার পর থেকেই চলচ্চিত্রটি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয় অনলাইন দুনিয়াতে।

তবে বেশির ভাগ মানুষই চলচ্চিত্রটি দেখে কেঁদেছেন। কারণ এতে সন্তানের জন্য বাবারা যে ত্যাগ স্বীকার করেন তা স্পষ্ট ফুটে উঠেছে। এটা নিয়েই বেশ আলোচনায় আসলেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু।

যিনি চলচ্চিত্রটিতে বাবা চরিত্রে অভিনয় করছেন। এমনিতেই তিনি একজন তুখোর অভিনেতা। তার উপর এই স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় দেখে বাবুর অভিনয়ের প্রশংসা করেছেন দর্শক। এতে আরো অভিনয় করেছেন তানভীর রিজভী ও শরিফুল ইসলাম।

গল্পটি এমন একজন লোক জুতা দোকানে ঢুকে নিজের জন্য এক জোড়া জুতা পছন্দ করলেন। এমন সময় হঠাৎ করে অন্য একজোড়া জুতার দিকে চোখ পড়ে। মনে পড়ে যায়, তার ছেলে ওইরকমই একজোড়া জুতা পরতে চেয়েছিলো। ব্যাস সেটিও দরদাম করতে শুরু করলেন তিনি। দাম মেটানোর সময় দেখলেন পকেটে কেবল কেডস জোড়ার দামই আছে। পকেটের সব টাকা দিয়ে ছেলের পছন্দের জুতাজোড়া কিনে নিলেন।

দোকানদার জিজ্ঞেস করলেন, আপনারটা নিবেন না কাকা? ছেঁড়া জুতা পরা লোকটা বললেন, বাপ হও, তখন বুঝবা!

বিজ্ঞাপনটির শেষ দিকে বলা হয়, এভাবেই ত্যাগের আনন্দে উদযাপিত হয় বাবাদের উৎসবগুলো। এমন অসংখ্য বাবাদের ত্যাগ মিশে আছে বাংলার জীবনজুড়ে

অলিম্পিক এনার্জি প্লাস এর নিবেদিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি যারা এখনো দেখেননি তারা দেখে নিতে পারেন নিচের এই লিংকে।


ই-বার্তা/ এমএফএইচ

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ