মানবিক সম্পর্কের গল্প পোস্ত


ই-বার্তা প্রকাশিত: ২৬শে জুন ২০১৭, সোমবার  | রাত ০৮:০৮ অন্যান্য


সম্প্রতি মুক্তি পেয়েছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি ‘পোস্ত’। এই ছবিতে মানবিক সম্পর্কের সহজ-জটিল -কুটিল ফ্যাক্টরগুলো স্পষ্ট হয়ে উঠেছে । সন্তানের সঙ্গে তার বাবা-মা ও দাদু-ঠাকুমার সম্পর্কের গল্প ‘পোস্ত’৷
ছবি এতটাই জনপ্রিয়তা অর্জন করেছে যে বক্স অফিসে কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। শনিবার এই ছবির একটি সাকসেস পার্টির আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়, এছাড়াও ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়,পরান বন্দ্যোপাধ্যায়, কনীনিকা। এছাড়াও ছোট্ট পোস্ত ও হাজির ছিল বাবা মায়ের সঙ্গে।
দৈনন্দিন জীবনের সমস্যা গুলো সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছিলেন পরিচালক। তাই বোধহয় এক মাসের মধ্যে বাংলা ছবির বাজারে ‘পোস্ত’ খেতে মানুষের এতটা ভালো লেগেছে। ছবির গল্প এক চাকুরিরত বাবা-মা অর্ণব (যীশু) এবং সুস্মিতা(মিমি)-কে কেন্দ্র করে। যারা কর্মসূত্রে কলকাতায় থাকেন ৷ মাঝে মধ্যে আসেন পোস্তকে দেখতে৷ ‘পোস্ত’কে মিস করেন মা সুস্মিতা । আবার ছেলে-বউকে নিয়ে বিদেশ পাড়ি দিতে চান ‘পোস্ত’র বাবা অর্ণব অর্থাৎ যীশু সেনগুপ্ত। শুরু হয় সংঘাত৷ মধ্যবিত্ত বাঙালির রোজকার ঘটনাকে কেন্দ্র করে বেশ সুন্দর ভাবে সকলের পাতে ‘পোস্ত’ পরিবেশন করেছিলেন পরিচালক। তাই আজ এতটা জনপ্রিয় হয়েছে ছবিটি।

সূত্র ।। কলকাতা ২৪

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ