চাঁদাবাজি ও সন্ত্রাসী মামলায় সাবেক ছাত্রলীগ নেতার কারাদণ্ড


ই-বার্তা প্রকাশিত: ৬ই জুলাই ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:৪৭ সিলেট

ই-বার্তা ।। চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপের মামলায় সিলেট সদর এর সাবেক ছাত্রলীগ নেতা লুৎফুর রহমানসহ তার ৪ সহযোগীকে আজ ৫ জুলাই বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছেন মহানগর যুগ্ম দায়রা জজ আদালত।
মহানগর যুগ্ম দায়রা জজ মোঃ ইয়াসির আরাফাত এয়ারপোর্ট থানার মামলা নং-৮ (৭/৯/১৫) দোষী সাব্যস্ত করে ছাত্রলীগ নেতা লুৎফুর রহমানকে ৮ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

আদালত ১৮৬০/৩২৬ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা অর্থদণ্ডে অনাদায়ে ২ মাসের কারাদণ্ড এবং ১৮৬০/৩৮৫ ধারায় ৩ বছর সশ্রম কারাদণ্ড, ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড দেয়।
এছাড়া মামলার অপর আসামী নাজমুল ইসলাম রায়হান, পিতা নজরুল ইসলাম, সাং বড়শালা ১৮৬০/৩৮৫ ধারায় ৩ বছরের সশ্রম কারাদণ্ড ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড ও ১৮৬০/৩২৪ ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ৩ হাজার টাকা জরিমান অনাদায়ে ১ মাসের কারাদণ্ড। আলম মিয়া, পিতা আব্দুল হান্নান চৌধুরী, সাং সালেহপুর, ১৮৬০/৩২৪ ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ৩ হাজার টাকা জরিমান অনাদায়ে ১ মাসের কারাদণ্ড। ফরিদ মিয়া পিতা সোনা মিয়া, সাং-মুংলীপাড় ১৮৬০/৩৭৯ ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড এবং জাবেদ পিতা আব্দুস শুকুর টেনাই, সাং সালেহপুর, ১৮৬০/৩৭৯ ধারায় ১ বছরের সশ্রম কারাদণ্ড ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দণ্ডিত হয়েছে।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন আদালতের এপিপি এডভোকেট সালমা সুলতানা এবং বাদী পক্ষে এডভোকেট সৈয়দ মহসীন, এডভোকেট জাহাঙ্গীর হোসেন ও এডভোকেট খোরশেদ আলম এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট রেজাউল করিম, এডভোকেট শহীদুল ইসলাম শাহীন, এডভোকেট সন্তোষ, এডভোকেট জাহাঙ্গীর আলম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ সেপ্টেম্বর দুপুরে চাঁদাবাজ লুৎফুর বাহিনী ব্যবসায়ী গণি মিয়ার উপর হামলা চালায়। এ ঘটনায় বাদী হয়ে তার ভাই আব্দুল কাহির এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়ের করেন

সর্বশেষ সংবাদ

সিলেট এর আরও সংবাদ