বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ মুসলিম সমকামীর বিয়ে অনুষ্ঠিত


ই-বার্তা প্রকাশিত: ১২ই জুলাই ২০১৭, বুধবার  | বিকাল ০৪:০৪ ইউরোপ

ই-বার্তা ।। মুসলিম সমকামী জুটি হিসেবে এই প্রথম ব্রিটেনের পশ্চিম মিডল্যান্ডে বাংলাদেশি বংশোদ্ভূত এক তরুণ অপর এক তরুণকে বিয়ে করেছেন। বিয়ের আনুষ্ঠানিকতার পর এই জুটি আশা প্রকাশ করে বলেন, ‘তারা বিশ্বকে দেখাতে চান যে কীভাবে একজন সমকামী এবং মুসলিম হওয়া যায়।’

জাহেদ চৌধুরী (২৪) নামের বাংলাদেশি বংশোদ্ভূত ওই তরুণ সমকামী হওয়ায় মুসলিম সম্প্রদায়ে একঘরে দশার মধ্যে বেড়ে উঠেন। এমনকি সমকামিতা থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য তাকে ধর্মীয় অনুষ্ঠানেও পাঠানো হয়েছিল বলে জানিয়েছেন।

অনেক কষ্টে জীবন-যাপন করছিলেন চৌধুরী। এক সময় সিন রোগান (১৯) নামের অপর এক মুসলিম সমকামী তরুণ তার পাশে এসে দাঁড়ায়। সেই থেকে পরিচয়। এরপর দু’জনের মাঝে সেই সময় থেকে সম্পর্কের শুরু হয়। অবশেষে বাংলাদেশি ঐতিহ্যবাহী পোশাক পরে পশ্চিম মিডল্যান্ডের ওয়ালসালে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন।

নিজেরা সুখে থাকলেও এখন পর্যন্ত বেশ কয়েকবার হত্যার হুমকি পেয়েছেন বলে জানিয়েছে নববিবাহিত এই সমকামী জুটি। ডার্লাসটনের ওয়ালসল রেজিস্ট্রি অফিসে জাহেদ চৌধুরী মুসলিম রীতিনীতি অনুযায়ী অপর সমকামী তরুণকে বিয়ে করেন।

বাংলাদেশি বাবা-মার সঙ্গে বেড়ে উঠা জাহেদের আরও তিন ভাই-বোন রয়েছে। সমকামী হওয়ার কারণে জাহেদকে তার পরিবারের সদস্যরা কুলাঙ্গার বলে অভিহিত করেছে বলে জানান এই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ তরুণ।

সর্বশেষ সংবাদ

ইউরোপ এর আরও সংবাদ