এই সপ্তাহের রেসিপি- বারবিকিউ চিকেন সালাদ


ই-বার্তা প্রকাশিত: ২০শে জুলাই ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০১:২৩ মেডিকেল

যারা ওজন কমানোর কথা ভাবছেন, তাঁদের জন্য হতে পারে এটি একটি চমৎকার ডায়েট। এই খাবারটি একই সাথে সুস্বাদু ও কম ক্যালরি যুক্ত। সেইসাথে দেখতেও আকর্ষণীয়। যেসব বাচ্চারা শাক-সবজি থেকে দূরে দূরে থাকে, তাঁদের এই খাবার আকৃষ্ট করবেই। চলুন দেখে নেই বারবিকিউ চিকেন সালাদ তৈরির পদ্ধতি।

যা যা লাগবে-
চিকেন ছোট ছোট করে কাটা ২ কাপ, চিকেন স্টক ১ কাপ, মাশরুম কুচি ১ কাপ, ক্যাপসিকাম লাল, সবুজ, হলুদ দেড় কাপ, আদা ও রসুন কুচি ২ চা চামচ, কমলার খোসা কুচি ১ চা চামচ, গোল মরিচ গুড়া ১ চা চামচ, লবন পরিমাণ মতো, অলিভ অয়েল ১ টেবিল চামচ, বারবিকিউ সস ২ টেবিল চামচ, লেটুস পাতা ৭/৮ টা, কমলা লেবু।

প্রণালি-
একটি প্যানে অলিভ অয়েল গরম করে টুকরা করা চিকেনের সাথে সামান্য লবন ও গোল মরিচ গুড়া দিয়ে হালকা আঁচে ভাজুন। বাদামী রঙ ধারণ করলে মাশরুম কুচি দিয়ে দিন। চিকেন স্টক দিয়ে জাল বাড়িয়ে দিন। স্টক শুকিয়ে আসলে উচি করা ক্যাপসিকাম, আদা, রসুন ও কমলার খোসা দিয়ে নাড়তে থাকুন। পরিমাণ মতো লবন ও বাকি গোল মরিচ গুড়া দিয়ে দিন। কিছুক্ষণ ভেজে নিয়ে বারবিকিউ সস দিয়ে আরো পাঁচ মিনিট ভাজতে থাকুন। দুইটি লেটুস পাতা মেলে সেখানে রান্না করা চিকেন দিয়ে উপরে সামান্য কমলার রস দিয়ে দিন। এভাবে কয়েকটি তৈরি করুন। তৈরী হয়ে গেল বারবিকিউ চিকেন সালাদ।

সর্বশেষ সংবাদ

মেডিকেল এর আরও সংবাদ