দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে চান পিটারসনে


ই-বার্তা প্রকাশিত: ২০শে জুলাই ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৫:১৮ ক্রিকেট

ই-বার্তা।। এক সময় ইংল্যান্ডের অধিনায়ক ছিলেন কেভিন পিটারসেন। ইংল্যান্ডের হয়ে ১০৪টি টেস্ট এবং ১৩৬টি ওয়ানডে খেলেছিলেন তিনি। ২০১৪ সালের পর আর ইংল্যান্ডের জার্সি গায়ে ওঠেনি তার। আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও ইংল্যান্ড জাতীয় দলে আর খেলার সুযোগ নেই তার। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড তাকে দলে নেবে না বলেই জানিয়ে দিয়েছে। সেই কেভিন পিটারসেন এখন চান দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে খেলতে।

কেভিন পিটারসেন ইংল্যান্ডের হয়ে খেললেও তিনি মূলতঃ দক্ষিণ আফ্রিকান। তার জন্ম হয়েছে নাটালে। বয়স ৩৭ পেরিয়ে গেছে। এই বয়সেও অবসরের গুঞ্জন উড়িয়ে দিয়ে তিনি ঘোষণা দিলেন, দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে খেলতে চান।

২০১৯ সালের আগে যদি আর ইংল্যান্ড দলে ডাক না পান, তাহলে তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার উপর্যুক্ত হয়ে যাবেন।

কাউন্টিতে দারুণ একটি হাফ সেঞ্চুরি করে সারেকে ১০ রানের জয় এনে দেয়ার পর সাংবাদিকদের পিটারসেন বলেন, আপনারা হয়তো আরও দুই বছরের কথা বলবেন। আমি তখন কী করবো? কে জানে কী হবে। তবে, আমাদেরকে অপেক্ষা করতে হবে এবং ধৈর্য্য ধরে দেখতে হবে।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে আগামী দুই বছরে অনেক ক্রিকেট খেলবেন জানিয়ে পিটারসেন বলেন, দক্ষিণ আফ্রিকা গিয়ে আগামী ২ বছর আমি অনেক ক্রিকেট খেলবো। এরপর কিছু একটা দেখা যাবে। আমি ব্যাটিং করতে ভালবাসি। যতদিন আমি ভালবাসব, উপভোগ করবো ততদিন ব্যাটিং করে যেতে চাই। যেটা এখন করছি।

আগামী ২ বছরে কী হবে? জানতে চাইলে পিটারসেন বলেন, এই দুই বছরে আমি কোথায় যাবো, কে জানে। যদি আমি ব্যাটিং উপভোগ করি, তাহলে সবাই দেখবে আমি কোথায় গিয়ে দাঁড়াই। আমি চাই, ভালো একটা জায়গায় যেতে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ