বনশ্রীর ঘটনায় দুই মামলা, গৃহকর্মীর লাশে আঘাতের চিহ্ন


ই-বার্তা প্রকাশিত: ৫ই আগস্ট ২০১৭, শনিবার  | বিকাল ০৫:২৮ রাজধানী

ই-বার্তা ।। রাজধানীর বনশ্রীতে মারা যাওয়া গৃহকর্মী লাইলি বেগমের (২৫) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আজ শনিবার ওই ময়নাতদন্ত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ। লাইলির গলায় ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে তিনি জানান।

বিকেলে সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান, লাইলির শরীর থেকে কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। এ আলামতগুলো পরীক্ষার জন্য পাঠানো হবে। এসব পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর আজকের ময়নাতদন্তের পর্যালোচনা করে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে।

এটি হত্যা না আত্মহত্যা এ ব্যাপারে জানতে চাইলে সোহেল মাহমুদ জানান, প্রতিবেদন পাওয়ার পর বোঝা যাবে হত্যা না আত্মহত্যা। তিনি বলেন, ‘ওই নারীর গলায় আঘাতের চিহ্ন পেয়েছি। পাশাপাশি মাথায় ছোট আঘাতের চিহ্ন দেখা গেছে।’

সোহেল মাহমুদ আরো জানান, ওই নারীর ভিসেরা সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি গলা থেকে টিস্যু নেওয়া হয়েছে। মৃত্যুর আগে ওই নারী ধর্ষণের শিকার হয়েছেন কি না তা জানতেও নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব পরীক্ষার পর চূড়ান্ত প্রতিবেদন পাওয়া যাবে বলে তিনি জানান।

গতকাল শুক্রবার বনশ্রীর এক বাসা থেকে লাইলি বেগমের লাশ উদ্ধার করা হয়। লাইলি বেগম ওই বাসায় কাজ করতেন। বাসার গৃহকর্তা মঈনউদ্দিন লাইলি বেগমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তবে কর্তব্যরত চিকিৎসকরা লাইলিকে মৃত ঘোষণা করেন।

এ খবর ছড়িয়ে পড়লে মঈনউদ্দিনের বাসার সামনে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা। পরে তা পুলিশের সঙ্গে সংঘর্ষে রূপ নেয়। বিক্ষুব্ধ মানুষ একটি গাড়ি পুড়িয়ে দেয়। পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। বিক্ষোভের মুখে পুলিশ মঈনউদ্দিনসহ দুজনকে আটক করে। লাইলির দুটি শিশু আছে। তাঁর স্বামী নজরুল ইসলাম ভারতের একটি কারাগারে বন্দি।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ