সুনসান ৩০০ ফিট এলাকা


ই-বার্তা প্রকাশিত: ৬ই আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ০২:৩৫ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। মাত্র এক সপ্তাহ আগে বিকেল হলেই যেখানে বসার জায়গা পাওয়া যেত না, আজ সেই জায়গাটি শুধুই ভাঙা ইট ও দেয়ালের স্তূপ। বলছি বসুন্ধরার ৩০০ ফিট রোডের কথা। রাস্তার দুই ধারে খুব অল্প সময়ের ব্যবধানে যেখানে গড়ে উঠেছিল রমরমা খাবারের দোকান, টি-স্টল ও রেস্টুরেন্ট।

ছুটির দিনে তো কথাই নেই, এমনকি সপ্তাহে ৭ দিনই সেখানে দেখা যেত প্রচুর মানুষের ভিড়। বেশিরভাগই আসতো বন্ধু বা পরিবারের সাথে আড্ডা দিতে। ব্যস্ততার শহরে ঘুরে বেড়ানোর জায়গার বড়ই অভাব। ৩০০ ফিট রোড সেখানে হয়ে উঠেছিল ভ্রমণ প্রিয় মানুষদের একটি পছন্দের জায়গা। কিন্তু রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউকের অবৈধ স্থাপনার তালিকা থেকে বাদ যায়নি এই জমজমাট স্থানটিও। গত ১ আগস্ট থেকে উচ্ছেদ কাজ চালানোর পর ৩০০ফিট এলাকা আজ একেবারেই ফাঁকা। প্রায় ২০০ রেস্টুরেন্ট বন্ধ হয়ে গেছে, ভেঙ্গে ফেলা হয়েছে প্রায় ১৫০ টি ছোট-বড় স্থাপনা। এছাড়া এই অভিযানে বসুন্ধরা গ্রুপের মালিকানায় নির্মাণাধীন একটি ভবনের সামনের সীমানা দেয়াল ভেঙে দেওয়া হয়।

কুড়িল-পূর্বাচল লিংক রোডের উভয় পার্শ্বে ১০০ ফুট চওড়া খাল খনন প্রকল্পের জন্য এই উচ্ছেদ করা হয়েছে। গতকাল বিকালে ৩০০ফিট রোডে গিয়ে দেখা যায় অন্য দিন গুলোর মতো যানবাহনের একেবারেই ভীড় নেই সেখানে। আর মানুষ হাতে গোনা কয়েকজন। যদিও রাস্তা থেকে কিছুটা দুরের ফল ও কাঁচা বাজারের কাছে কিছুটা লোকসমাগম রয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ