ফিরে এসেছেন মধুবালা !


ই-বার্তা প্রকাশিত: ১৩ই আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ১২:৩৬ বলিউড

ই-বার্তা ।। বলিউডের ইতিহাসের রুপালি পাতায় সোনালি অক্ষরে তার নাম আজো জ্বলজ্বল করছে। যিনি আমাদের উপহার দিয়েছেন মুঘল এ আজমের মত সিনেমা, যিনি ৪৮ বছর আগে লাখো ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেছেন, তিনি মধুবালা। আজো তার নাম অত্যন্ত সম্মানের সাথে উচ্চারিত হয়। তবে তিনি আবারো ফিরে এসেছেন তার ভক্তদের মাঝে। হয়তো জীবন্ত ভাবে না, তবে মোমের পুতুলের রুপে।

সম্প্রতি মোমের পুতুল রুপে জাদুঘরে আনা হল মধুবালাকে। দিল্লির মাদাম তুসোর মিউজিয়ামে উদ্ভোধন হল মধুবালার মোমের মূর্তি। তার সবথেকে জনপ্রিয় সিনেমা মুঘল এ আজমের আনারকলি রুপেই তৈরি করা হয়েছে। ইতমধ্যে দিল্লির মাদাম তুসোর মিউজিয়ামের টুইটারে মূর্তির ছবি প্রকাশ করা হয়েছে।

লন্ডনের মাদাম তুসোর মিউজিয়ামের শিল্পীরাই এই মূর্তি বানিয়েছেন। এর দরুন তাদের বেশ কয়েকবার ভারতে আসতে হয়েছে মধুবালার বিভিন্ন ছবি সংগ্রহ করতে। অনেক পরিশ্রমের পর তারা নিখুঁতভাবে মধুবালার মূর্তি তৈরী করেছেন।

দিল্লির ওই মিউজিয়ামে অমিতাভ বচ্চন, শাহরুখ খান প্রমুখের মূর্তি রয়েছে। এইবার সেই তালিকায় যুক্ত হল মধুবালার নাম।

মধুবালা ১৯৩৩ সালে জন্মগ্রহণ করেন। ১৯৪২ সাল থেকে ১৯৬২ সাল পর্যন্ত তিনি বলিউডে রাজত্ব করেন। তার উল্লেখ্য যোগ্য কিছু সিনেমা হচ্ছে, মহল (১৯৪৯), মিস্টার এন্ড মিসেস (১৯৫৫), মুঘল এ আজম (১৯৬০), বারাসাত কি রাত (১৯৬০) ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারী তার মৃত্যু হয়।

সর্বশেষ সংবাদ

বলিউড এর আরও সংবাদ