সারাবিশ্বের শান্তি কামনা করলেন মসজিদে নববীর সিনিয়র ঈমাম


ই-বার্তা প্রকাশিত: ৭ই এপ্রিল ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৬:২৬ অন্যান্য

কবির হোসেন ।। সৌদির পবিত্র মসজিদে নববীর সিনিয়র ঈমাম ড. আবদুল মুহসিন আল কাসিম জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে শুক্রবার জুমার নামাজে ইমামতি করেছেন।এতে শরিক হয়েছেন লাখো মুসল্লী।

নামাযের আগে খুতবায় আল কাসিম মুসলিম উম্মাহ,সারাবিশ্ব এবং দেশের শান্তি কামনা করেন।নামাজ আদায়ের পর দুহাত উঁচিয়ে আল্লাহর দরবারে তিনি প্রার্থনা করেন। তিনি বলেন, ‘হে আল্লাহ এখান থেকে বের হওয়ার আগে আমাদের জিন্দেগির সব গোনাহ মাফ করে দাও। তুমি আমাদের প্রতি সন্তষ্ট হয়ে যাও। আমাদের প্রতি রাজি হয়ে যাও।’

ঢাকা এবং পার্শ্ববর্তী এলাকা থেকে মুসল্লী আসায় জুমার নামাজ আদায়ের আগেই মসজিদ পরিপূর্ণ হয়ে যায়।তাই মুসল্লিরা মসজিদের পার্শ্ববর্তী স্থানে এবং রাস্তায় প্রখর রোদের মধ্যে দাঁড়িয়ে নামাজ আদায় করেন।আজ সকাল থেকেই বায়তুল মোকাররম ও এর আশপাশের বিভিন্ন এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।অনেক মুসল্লিকে ব্যাগ নিয়ে ভেতরে যেতে দেয়া হয়নি।

প্রসঙ্গত ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলেম-ওলামা মহাসমাবেশে অংশ নিতে সৌদি আরবের মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীর সিনিয়র দুই ইমামসহ ৬ সদস্যের প্রতিনিধিদল ঢাকায় আসেন।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ