ইউল্যাবে জাতীয় শোক দিবসের দিনব্যপী আয়োজন


ই-বার্তা প্রকাশিত: ১৭ই আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০১:৫৪ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা প্রতিবেদক।। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে যথাযত মর্যাদার সাথে পালিত হলো জাতীয় শোক দিবস। ইউল্যাবের ক্যাম্পাস অডিটোরিয়ামে বিকাল ৩টায় আয়োজন করা হয় শোকসভার। এছাড়া ছিল ইউল্যাব প্রাঙ্গণে দিন ব্যপী আলোকচিত্র প্রদর্শনী ও ইউল্যাব লাইব্রেরীর আয়োজনে জাতির জনকের উপর লেখা ১০০টি বই প্রদর্শনী।

১৬ আগস্ট বুধবার আয়োজিত এই শোকসভায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে শুরু করা শোক সভায় স্বাগত বক্তব্য দেন ইউল্যাব উপাচার্য প্রফেসর এইচ এম জহিরুল


হক। এছাড়া বক্তৃতা রাখেন ইউল্যাব এমিরেটাস অধ্যাপক রফিকুল ইসলাম। কবিতা আবৃত্তি ও জাতির জনকের উপরে নির্মিত একটি প্রামাণ্যচিত্র- “আমাদের বঙ্গবন্ধু” প্রদর্শনের পর বক্তৃতা রাখেন অনুষ্ঠানের প্রধাণ অতিথি আব্দুল মান্নান।

আব্দুল মান্নান উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর জীবন নিয়ে লেখা “কারাগারের রোজনামচা” এবং “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বইদুটি পড়ার জন্য উৎসাহ দেন। এছাড়া তিনি উপস্থিত শিক্ষার্থীদের গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেয়া ছোট সাহসী খোকার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হয়ে ওঠার গল্প শোনান এবং স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অসামান্য অবদান সম্পর্কে আলোচনা করেন।

অনুষ্ঠানে ইউল্যাবের বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ