ইউল্যাব সংস্কৃতি সংসদের আয়োজনে ভিন্নধর্মী প্রতিযোগিতা


ই-বার্তা প্রকাশিত: ১২ই নভেম্বর ২০১৭, রবিবার  | দুপুর ১২:০৫ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা।। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) জনপ্রিয় স্টুডেন্টস ক্লাব, ‘সংস্কৃতি সংসদ’ আয়োজন করেছে একটি ব্যতিক্রমধর্মী মিউজিক্যাল কম্পিটিশান। “ব্যাটেল অব টিউন” নামের এই প্রতিযোগিতা ইউল্যাবে এই প্রথম।

অংশ নেয়া ইউল্যাবের শিক্ষার্থীদের প্রতিযোগিতার দিনে প্রথমেই কয়েকটি গ্রুপে ভাগ করে দিয়ে তাদের একটি নির্ধারিত থিম দেয়া হয়। থিম নির্ধারণ করেন বিচারকগণ। সেই থিমের উপর মাত্র তিন ঘন্টা সময় পায় গ্রুপগুলো কাজ করার জন্য। একেকটি গ্রুপে সর্বোচ্চ তিনজন করে সদস্য থাকতে পারবে এই নিয়মে কাজ করে ইউল্যাবিয়ানরা। অর্থাৎ এই তিন ঘন্টার মধ্যেই তারা একটি মৌলিক গান লেখে ও সুর করে। এরপর বিচারকগণের সামনে তারা তাদের গান পরিবেশন করে। প্রতিযোগিতার থিম ছিলো বন্ধুত্ব।

ব্যাটেল অব টিউনের বিচারক হিসেবে ছিলেন ইউল্যাব কো-কারিকুলার অ্যাক্টিভিটিসের উপদেষ্টা ও অ্যাসোসিয়েট প্রফেসর ড. পিংকি শাহ, ইউল্যাব


এমবিএ কো-অর্ডিনেটর মৈনাক কৌনাঙ্গ, সংস্কৃতি সংসদের উপদেষ্টা ও ইউল্যাবের সিনিয়র লেকচারার সাজেদুল আলম এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর শাহিন আরা। নতুন ধরণের এই প্রতিযোগিতার আইডিয়া দিয়েছেন সাজেদুল আলম। গান পরিবেশনা শেষে বিচারকগণ বিজয়ীদের নাম ঘোষণা ও পুরষ্কার বিতরণ করেন।

‘সংস্কৃতি সংসদ’ ক্লাবের প্রেসিডেন্ট আহমেদ নাসিফ নিয়াজ বলেন, “এধরণের অনুষ্ঠান আয়োজন করতে পেরে আমরা অনেক খুশি। আর প্রতিযোগীরা সবাই অনেক ক্রিয়েটিভ, মাত্র তিন ঘন্টায় তারা একেকটি গান তৈরী করে ফেলেছে”। এরপর এই প্রতিযোগিতাটিই রাজধানীর সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করার পরিকল্পনা আছে সংস্কৃতি সংসদের। এছাড়া আসছে বৈশাখে একটি ‘নাট্যনৃত্য’ পরিবেশনার প্রস্তুতি নিচ্ছে তারা, জানালেন নিয়াজ।

ব্যাটেল অব টিউন অনুষ্ঠিত হয় ১১ নভেম্বর ইউল্যাব-বি ক্যাম্পাসে। সকাল ১১টায় শুরু হয়ে পুরষ্কার বিতরনীর মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয় বিকাল ৪ টায়।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ