ড্রেস মেকস এ ম্যান পারফেক্ট


ই-বার্তা প্রকাশিত: ১৭ই আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | রাত ০৯:৫৩ লাইফ

ই-বার্তা।। ড্রেস মেকস এ ম্যান পারফেক্ট কথাটির সাথে অনেক কিছু জড়িত।একজন মানুষের ভালো লাগা, রুচিবোধ, স্মার্টনেশ সব কিছুই কেন জানি প্রকাশ পায় তার পোশাকে।তাই একজন ব্যক্তিত্তের কাছে পোশাক বিষয়টা অনেক ভারত্ত বহন করে। যেকোন প্রোগ্রামে,মিটিং এবা ঘুরতে গেলে সবার আগে নজর রাখতে হয় পোশাকের দিকে। কোন পোশাকটা নিজের সাথে যায়, কোনটা পরলে বেশি ভালো লাগবে এই বিষয়গুলো ফ্যাশন সচেতনদের কাছে অনেক বেশি গুরুত্বপুর্ণ। সবাই নজরকাড়া পোশাক পরতে চায় যার ফলে কিনা পরিচয় মেলে রুচিবোধ আর স্মার্টনেসের।

সেক্ষেত্রে ছেলেদেরকে একটু বেশিই ভাবতে হয়। চুল, বেল্ট,প্যান্ট,শার্ট,সু,ঘড়ি সব মিলিয়ে ম্যাচ করে আয়নার সামনে আয়নাকে দেখানোর কাজটা কিনা যতটা সহজ তেমনি কঠিন কাজ হলো সব কিছু ঠিকঠাক করে অন্যের সামনে নিজেকে তুলে ধরা। অন্যের সামনে নিজেকে তুলে ধরা বড় একটা গুণ আর এই গুণ কথার আগে প্রকাশ পোশাকেই।তাই পোশাকের ফ্যাশনের ক্ষেত্রে সচেতন হওয়া জরুরি। তুমিই তখন সব কিছু জয় করতে পারবে যখন কিনা তোমার পোশাকে তোমাকে জয় করব। ড্রেসের ব্যাপারে ছেলেদের সেভাবে সময় দেয়া হয়না তবে যতটুকু দেয় তাতে পুরোটা যেন পারফেক্ট হয় তা সবারই মাথায় থাকে।বর্তমানে ছেলেদের পোশাকের ক্ষেত্রে ফরমাল থাকার ঝোকটা একটু বেশিই দেখা যাচ্ছে। নিজেকে পরিপাটি, গুছিয়ে রাখার প্রবণতা, বেড়ে যাচ্ছে দিনদিন।

প্যান্ট,শার্ট,এখন বর্তমাননে ফ্যাশনের একটি বড় অংশ।প্যান্টের ক্ষেত্রে লুজ প্যান্ট বা ফরমাল প্যান্ট যেমন চলছে তেমনি তার পাশাপাশি জিন্সের চাহিদাও আছে অনেক বেশি।বিভিন্ন স্টাইলের জিন্স এবং লুজ প্যান্টের মাধ্যমে নিজেকে সাজিয়ে নেয়ার চেস্টায় ছেলেরা ব্যস্ত। তার সাথে বড় যে বিষয় তা হলো শার্ট। বর্তমান বাজারে শার্টের বিভিন্ন ডিজাইন মুগ্ধ করছে ক্রেতাদের।পছন্দমত যার সাথে যেটা যায় এসব কিছু মিলিয়েই শার্ট কিনছেন ফ্যাশন প্রিয়রা। আবার লক্ষ্য রাখছেন শার্টের কালারটাও যেন সব কিছুর সাথে ম্যাচ করে, স্ট্যান্ডার্ড হয়।তবে সাদা,কালো,হালকা নেভি ব্লুএই কালারগুলো ফ্যাশনপ্রিয়দের নজরে একটু বেশিই নজরে থাকে।সাথে সাথে তারা খেয়াল রাখতে চান বেল্ট, ঘড়ি,সু এইসবও।

নিজেকে মেলে ধরার সবচেয়ে বড় মাধ্যম হলো নিজের পোশাক। তাই সব কিছুর সাথে মিলিয়ে সব কিছু ঠিক রেখে যে পোশাকে নিজেকে নিয়ে যাওয়া যায় উপরের উচ্চতায় সেই পোশাক পরার চেষ্টায় করছেন সবাই।খুব বেশি কালারফুল না হলেও হালকার মধ্যে কিভাবে নিজেকে সুন্দর দেখানো যায় তা নিয়েও ভাবনার অন্ত নেই। নিউমার্কেট, চাদনি চক,আজিজ মার্কেটের পোশাক দোকানদারদের সাথে কথা বলে জানা যায় বর্তমানে বাজারে তরুণদের ফ্যাশনের ক্ষেত্রে ফরমাল ড্রেসের চাহিদাটা অনেক বেশি। ফ্যাশন সচেতনরা ভাবছেন শার্ট, প্যান্ট মিলিয়ে জেনো বাজারটা সাধ্যমত করা যায় এই নিয়ে।এইসব পোশাকের মাধ্যমে বাইরের কাজ, অফিসের কাজ,বলতে গেলে সব কিছুই যেন একসাথেই হয়ে যায় এই দিকেও লক্ষ্য রাখেন ক্রেতারা। আর এইসব এলাকার দোকানগুলোতে খুব সহজেই মিলে সকল পোশাক। মধ্যবিত্তদের সাধ্যের মধ্যেই মিলবে এই এলাকায় এই সব পোশাক। তাই যারা নিউমার্কেট এলাকায় যেতে চান তারা সহজেই কম বাজেটের মধ্যেই পাবেন ভালো মানের পোশাক।নিজেকে সাজাতে পারবেন একজন জেন্টেলম্যান হিসেবে। আবার বসুন্ধরা শপিং কমপ্লেক্স বা জমুনা ফিউচার পার্কে উচ্চাভিলাষীদের জন্যও রয়েছে তারুণ্যের বাহন পোশাকের বিশাল সমাহার।

বিভিন্ন পোশাকের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। এখানেও পাবেন আপনার মনের মত পছন্দের সব পোশাক যা দিয়ে কিনা রাঙাতে পারবেন নিজেকে। আর তাই ফ্র‍্যাশনপ্রিয়রা ছুটে চলেছেন তাদের পছন্দের পোশাক খুজতে। পছন্দমত কিনছেন পোশাক। আর প্রতিনিয়ত আপডেট হচ্ছে পোশাকের মান, আসছে নতুন সব মডেল এর সাথে সাথে ফ্যাশনের এই মানুষগুলোও ঝুকছেন সেই সব নতুনের দিকে পোশাকের সাথে সাথে নিজেকেও চেস্টা করছেন যতটা পারা যায় আপডেট করতে। কারণ বর্তমান যুগ প্রতিযোগিতার, আর তাই নিজেকে এই প্রতিযোগিতার সাথে খাপ খাইয়ে নিয়ে এগিয়ে চলতে চাই সবাই সাথে যদি পোশাক বা ড্রেসাপ সংগী হয় তাতে খারাপ কি??

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ