ঈদে চাই পাঞ্জাবি


ই-বার্তা প্রকাশিত: ২০শে আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ০২:২০ লাইফ

ই-বার্তা ।। মেয়েদের সাথে পাল্লা দিয়ে ছেলেরাও এখন ফ্যাশন প্রতিযোগীতায় নেমে পড়েছে।তারাও এখন উৎসব এর ধরন বুঝে তাদের আউটফিট ঠিক করেন।তেমনি করে ছেলেদের জন্যে ঈদে পাঞ্জাবি এখন অপরিহার্য হয়ে দাড়িয়েছে।

ঈদুল আযহাকে সামনে রেখে ছেলেদের এই অন্যতম নান্দনিক পোশাক পাঞ্জাবি নিয়েই এ আয়োজন। দেশের ঐতিহ্যবাহী পোশাক তৈরির নামকরা ফ্যাশন হাউসগুলো ধর্মীয় উত্সব ঈদুল আযহাকে সামনে রেখে সেজেছে নতুন সাজে।

আমাদের বাঙালি সংস্কৃতির অন্যতম ধারক হলো পাঞ্জাবি। আসন্ন ঈদুল আযহা উত্সবে আমাদের দেশীয় ফ্যাশন হাউসগুলো বরাবরের মতো এবারও সাজিয়েছে পাঞ্জাবির পসরা। ফ্যাশন হাউসগুলোর পাঞ্জাবির সংগ্রহে থাকছে নতুন নকশা, নতুন রং। কাটিংয়েও এসেছে পরিবর্তন। তরুণ প্রজন্মের ফ্যাশন ও চাহিদা বিবেচনা করে বর্তমান সময়ের আলোচিত ফ্যাশন হাউসগুলোর পাঞ্জাবির কালেকশনে থাকছে রং বৈচিত্র্য, রকমারি উপস্থাপনা। আসন্ন ঈদের সময়টায় আবহাওয়া থাকবে বৃষ্টিস্নাত ও ভ্যাপসা গরম। তাই ঈদের পাঞ্জাবির ফেব্রিক্স ও রঙের ক্ষেত্রে দেওয়া হয়েছে বিশেষ গুরুত্ব, ফলে এবার কটনের পাশাপাশি অন্যান্য কাপড়ের ব্যবহারও থাকছে বেশি। আর রঙের ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে হালকা সব রং।

পাঞ্জাবির ক্ষেত্রে এবার হাল্কা রঙ বেশি প্রাধান্য পাচ্ছে। এছাড়া আছে সাদা, কালো, অফহোয়াইট, ছাই, হলুদ, সবুজ, জলপাই, বেগুনি ইত্যাদি রং। তবে গাঢ় রং নয়, প্রতিটা রঙের হালকা শেড বেশি দেখা যাচ্ছে। একই পাঞ্জাবিতে কয়েকটি রঙের শেড দিয়েও বৈচিত্র্য আনা হয়েছে। রেগুলার ফিট, স্লিম ফিট ও স্লিম শর্ট—তিন ধরনের কাটে পাঞ্জাবির ডিজাইন হয়েছে।


ব্র্যান্ডের পাঞ্জাবি কিনতে আপনাকে যেতে হবে তাদের আউটলেটে। এ ছাড়া এখন ঘরে বসেও অনেক ব্র্যান্ডের প্রোডাক্ট আপনি অনলাইন থেকে নিতে পারবেন। সাধারণত ব্র্যান্ডের পাঞ্জাবি ছোটদের ৫০০- ২০০০ টাকা, তরুণদের ১৫০০-৪০০০ টাকা ও বড়দের ১৫০০-৬০০০ টাকা। তবে বিশেষ ডিজাইন যেমন, শেরওয়ানি বা এক্সক্লুসিভ ডিজাইনের পাঞ্জাবি ১০০০০-২৫০০০ টাকার মধ্যে পাওয়া যাবে। আবার নন-ব্র্যান্ড পাঞ্জাবি ৮০০-৩০০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ