বর্ষায় র‍্যাশের হাত থেকে নিস্তার পাওয়ার উপায়


ই-বার্তা প্রকাশিত: ২৯শে আগস্ট ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০২:৩৪ লাইফ

ই-বার্তা ।। এই গরম আর স্যাঁতসেঁতে বৃষ্টির সময় সাধারণ র্যাাশ থেকে জেদি অ্যালার্জি বড্ড জ্বালাচ্ছে। তাই নিষ্কৃতি পাওয়ার উপায় জানাটা খুব দরকার। চলুন দেখে আসি এর থেকে নিস্তার পাওয়ার কয়েকটি উপায়।

১। গরমেও স্কিন হাইড্রেটেড রাখা জরুরি, কিন্তু সেটা করতে গিয়ে যদি ক্রিম, ময়শ্চরাইজার বা লোশন লাগানোর পরিমাণটা কিছুটা বেশি হয়ে যায়, তা হলেও কিন্তু ত্বক শ্বাস নিতে পারে না। ফলে চুলকানি উৎপাত শুরু হয়ে যায়। তাই হালকা অয়েল বেসড ময়শ্চরাইজার মাখুন।

২। চুলকানি থেকে চটজলদি মুক্তির একটা উপায় কিন্তু বরফ। তাই এ ধরনের সমস্যা হলে, একটি পাতলা সুতির কাপড়ে কয়েকটি বরফের টুকরো নিয়ে ১০-১৫ মিনিট


ওই অংশে চেপে ধরে থাকুন। এতে জ্বালাপোড়া ভাব কমবে।

৩। অ্যাপল সিডার ভিনিগারের মধ্যে থাকা অ্যান্টিসেপটিক ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদানের কারণে তা ইচিং ভাব থেকে সহজে আরাম দেয়। কটন বল এই ভিনিগারে ডুবিয়ে ওই অংশে লাগান, আরাম পাবেন।

৪। নপুদিনা পাতা তো রান্নায় হামেশাই ব্যবহার হয়, এটি কিন্তু ত্বকের নানা সমস্যাতেও ভীষণ উপকারী। চুলকানি, লাল হয়ে যাওয়া বা ফুলে ওঠার মতো সমস্যায় ত্বককে আরাম দিতে পুদিনা পাতা বেটে লাগান।

৫। অ্যালো ভেরার মধ্যে থাকা অ্যান্টিফাংগাল উপাদানের কারণে অ্যালো ভেরা বেসড ক্রিম বা এর ভিতর থেকে জেলির মতো অংশ বের করে নিয়েও স্কিনে লাগাতে পারেন।


সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ