ছুটি কাটিয়ে আবারো ফিরে এলো বৃষ্টি


ই-বার্তা প্রকাশিত: ১১ই সেপ্টেম্বর ২০১৭, সোমবার  | দুপুর ১২:৩৪ রাজধানী

ই-বার্তা।। ঈদের কিছুদিনের ছুটিতে ছুটি নিয়েছিলো বৃষ্টিও। বিরতির পর গতকাল প্রথম কর্মদিবসেই আবারো বৃষ্টি সজোরে হানা দিয়েছে রাজধানী সহ সারা দেশে। গতকাল দিনের বেশ কিছু সময় ভারী বৃষ্টি হয়েছে ঢাকায় ও উত্তরাঞ্চলে। রাতে কিছু সময় বিরতির পর আজ (সোমবার) ভোর থেকে আবারও বৃষ্টি শুরু হয়েছে। সকাল ছয়টার পর হালকা বৃষ্টি পড়তে শুরু করে। সকাল আট টার দিকে মুষলধারে এক ঘন্টা বৃষ্টির পর কখনো গুঁড়িগুঁড়ি আবার কখনো ভারী বৃষ্টিপাত চলছে এখনো।

নগরীর অলিগলি ও অনেক সড়কে কাঁদাপানি জমে গেছে ইতোমধ্যেই। দুর্ভোগে পড়তে হচ্ছে অফিসগামী মানুষকে। একদিকে দূর্ভোগের ভয়ে বাইরে বের হয়নি অনেকেই, তার প্রভাব দেখা দিয়েছে রাজধানীর ধানমন্ডির রাস্তায়। তবে বিভিন্ন সড়কে যানজট দেখা দেয়ায় দুর্ভোগ আরও চরমে পৌঁছেছে। সকাল থেকেই ঢাকার আকাশ ঘন কালো মেঘে ঢেকে যাওয়ার যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

ভারী বৃষ্টিতে রাজধানীর অধিকাংশ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাজধানীর অপেক্ষাকৃত নিচু এলাকায় পানি জমে গেছে। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। অনেক রাস্তায় স্যুয়ারেজের পানি উপচে পড়ছে। লালবাগ এলাকায় দেখা গেছে কোনো কোনো বাড়ির নিচ তালায় পানি উঠে গেছে। সেখানকার দোকানপাট বন্ধ এবং রাস্তায় নেই কোনো যানবাহন। ের ফলে কর্মক্ষেত্রে যেতে পারছেন না অনেকেই।

আবহাওয়ার পূর্বাভাসে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৫৫ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ