বৃষ্টি দিনের বাইরের সাজ


ই-বার্তা প্রকাশিত: ১১ই সেপ্টেম্বর ২০১৭, সোমবার  | দুপুর ০১:৫২ লাইফ

ই-বার্তা ।। ব্যস্ত নাগরিক জীবনে যতই ঝড় বৃষ্টি থাকুক, কাজ তো আর থেমে থাকেনা। কাজের জন্য বাইরে যেতেই হবে আর তার জন্য দরকার পূর্ণ প্রস্তুতি। চলুন দেকগে আদি বৃষ্টি দিনে বাইরে যাওয়ার পূর্ব প্রস্তুতি।

১. রৌদ্র ঝলমল আকাশ দেখতে দেখতেই নেমে আসতে পারে বৃষ্টি। তাই এই মৌসুমে এমন পোশাক নির্বাচন করা উচিত যেন রোদ-বৃষ্টি দুটোতেই মানিয়ে যায়। তবে বৃষ্টির দিনে একটু রঙিন পোশাক ব্যবহার করতে পারেন। এতে যেমন সাদা পোশাকের তুলনায় নোংরা ভাবটা কম হবে, তেমনি পোশাকে উজ্জ্বল রঙের ব্যবহার আপনার মনে আনবে উচ্ছ্বাস।

২. বৈশাখের ঝড়বাদলের দিনে জনজীবনের অপরিহার্য উপাদান হচ্ছে, ছাতা। বৃষ্টির দিনে ছাতা ছাড়া কি যে বিড়ম্বনা, তা যে ভোগ করেছে, শুধু সেই জানে। তাই এই সময়টিতে রোদ বা বৃষ্টির জন্য অবশ্যয় একটি ছাতা সঙ্গে রাখুন। ছাতা পছন্দের বিষয়টিও করতে পারেন আপনার পোশাকের
বিষয়টি মাথায় রেখে। অর্থাৎ একটু রঙিন।

৩. আপনি হাঁটছেন, রাস্তার কাদা আপনার জুতায় লেগে যাচ্ছে। জুতায় লাগা কাদা ছিটে লাগছে জামাকাপড়ে। সারা দিন আপনাকে কিন্তু বাড়তি বিড়ম্বনাটুকু নিয়েই কাটাতে হবে। তাই বৃষ্টির এই সময়টায় বেছে নিন ঝড়-বৃষ্টি-কাদার দিনের বিশেষ উপযোগী জুতা। তাই এই সময়টাতে প্লাস্টিক বা পানি নিরোধক স্যান্ডেলই হবে জুতসই।

৪. মোটরসাইকেল বা স্কুলব্যাগ কাঁধে নিয়ে একটা ছাতা ব্যাবহারের থেকে অবশ্যয় রেইনকোট বেশি সুবিধার। তাই যারা রেইনকোট পরতে অভ্যস্ত, তারা খুঁজে নিন রঙিন একটি পছন্দের রেইনকোট। এছাড়া রেইনকোট পরলে নষ্ট হবার ভয় থাকবে না আপনার পোশাকও।

৫. বৃষ্টির সময় সাধারণ ব্যাগের পরিবর্তে ওয়াটারপ্রুফ ব্যাগ ব্যবহার করা বেশি জরুরি। কেননা এই ব্যাগেই লুকিয়ে থাকে অফিসের বিভিন্ন ফাইল, শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ বই, ক্যামেরা, ল্যাপটপসহ আরো অনেক কিছু। তাই ব্যবহার করতে পারেন প্লাস্টিকের একটু বড় ব্যাগও।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ