প্রতিমা সাজাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রতিমা শিল্পীরা


ই-বার্তা প্রকাশিত: ২১শে সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৪:১১ অন্যান্য

ই-বার্তা ।। ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আগামী ২৬শে সেপ্টেম্বর শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই লক্ষ্যে মাদারীপুরের মণ্ডপগুলোতে চলছে প্রতিমা তৈরির শেষ মুহূর্তের কাজ।

অশুভ শক্তিকে দমন ও দেশের শান্তি কল্যাণে দুর্গা মা মর্তে আসছেন। সনাতন ধর্মাবলম্বীদের মতে, দুই ছেলে গণেশ ও কার্তিক এবং দুই মেয়ে লক্ষ্মী ও সরস্বতীকে নিয়ে এবার দেবী দুর্গা মর্তে আসবেন নৌকায় চড়ে এবং ফিরে যাবেন ঘোড়ায় চড়ে।

তাই দেবীকে সাজাতে শেষ মুহূর্তে মাদারীপুরের প্রতিমা শিল্পীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । তাদের নিপুণ হাতে মণ্ডপগুলোতে ইতোমধ্যে মাটির কাজ শেষে এখন চলছে রং-তুলির কাজ। নির্দিষ্ট সময়ের পূর্বেই প্রতিমা তৈরির কাজ শেষ করার আশা রাখছেন প্রতিমা শিল্পীরা।

এদিকে পূজা উৎযাপন কমিটির পক্ষ থেকে সবক’টি পূজা মণ্ডপে উৎসব শান্তিপূর্ণ করতে প্রশাসনের কাছে পর্যাপ্ত নিরাপত্তার আবেদন জানানো হয়েছে।

পূজা মণ্ডপের পরিমাণ বৃদ্ধি হওয়ার কারণে প্রশাসনের কাছে নিরাপত্তার জন্য আবেদন করা হয়েছে বলে জানান মাদারীপুর জেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি প্রাণতোষ মন্ডল।


মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন জানান, তিন স্তরের নিরাপত্তার পাশাপাশি গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে প্রথমবারের মত সিসি টিভির আওতায় আনার পরিকল্পনা নেয়া হয়েছে।

এবার জেলায় ৪১৮টি মণ্ডপে উদযাপিত হবে পূজা। এরমধ্যে রাজৈর উপজেলায় ২শ’ ২৬টি মণ্ডপ রয়েছে।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ