স্নাতকোত্তর ডিগ্রির সমমান দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর, আলেমদের কৃতজ্ঞতা প্রকাশ


ই-বার্তা প্রকাশিত: ১২ই এপ্রিল ২০১৭, বুধবার  | দুপুর ০১:২৯ অন্যান্য

ই-বার্তা প্রতিবেদক।। কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তর ডিগ্রির সমমান দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । গতকাল মঙ্গলবার রাতে গণভবনে কওমি মাদ্রাসার আলেম-ওলামাদের সঙ্গে এক বৈঠক এবং নৈশভোজের আয়োজন করেন প্রধানমন্ত্রী আর সেখানেই তিনি এই স্বীকৃতি প্রদান করেন। এর ফলে ইসলামিক স্টাডিজ এবং আরবি বিষয়ে এমএ ডিগ্রি পাবেন কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা। এই বিষয়ে প্রজ্ঞাপন জারি হওয়ার পর আলেমগণের চাহিদা মোতাবেক একটা আইনি ভিত্তি দেওয়া হবে বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এবং আলেমদের কয়েকজন প্রতিনিধি বক্তব্য দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঐতিহাসিক ঘোষণায় কৃতজ্ঞতা জানিয়েছেন দেশের শীর্ষ আলেমরা।
সুপ্রিম কোর্টের সামনে গ্রিক থেমেসিসের মূর্তি নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী এবং তিনি নিজেও সেটি পছন্দ করেন না বলে জানান। তিনি আলেম-ওলামাদের ধৈর্য ধরতে বলেন এবং এটা নিয়ে কোনো হইচই না করতে অনুরোধ করেন। তিনি নিশ্চয়তা দিয়েছেন যে সুপ্রিম কোর্টের সামনে থেকে এই মূর্তি সরানো হবে।
ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের সামনে তুলে ধরতে আলেমদের প্রতি অনুরোধ জানানোর সময় প্রধানমন্ত্রী আরও বলেন যেন আর কেউ সন্ত্রাস ও জঙ্গিবাদের পথে যেতে না পারে সেদিকে আলেমদের খেয়াল রাখার জন্য।
সভা শেষে আল্লামা আহমদ শফী প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণের প্রার্থনা জানিয়ে মোনাজাত করেন।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ