ছাত্রলীগকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঢুকতে না দেওয়ার অভিযোগ


ই-বার্তা প্রকাশিত: ৮ই অক্টোবর ২০১৭, রবিবার  | দুপুর ১২:২৩ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা।। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীদের ঢুকতে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। এমনকি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম শামীম হাসানের মোবাইলে বিভিন্ন সময় হত্যার হুমকিও দেওয়া হচ্ছে।শনিবার (০৭ অক্টোবর) সংবাদ সম্মেলন করে এমন দাবি করেন ছাত্রলীগের এই নেতা।

সংবাদ সম্মেলনে এস এম শামীম হাসান বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের প্রথম কমিটি আসে ২০১৪ সালের ১৬ই মে। এরপর দীর্ঘ সংগ্রামের পর ২০১৬ সালের ৩০মে বিশ্ববিদ্যালয় থেকে শিবির বিতারিত করে হল গুলো মুক্ত করি। এছাড়া আমি ক্যাম্পাস থেকে জঙ্গি ধরিয়ে দিয়ে আলোড়ন সৃষ্টি করেছিলাম। আমাদের বিশ্ববিদ্যালয়ের আবাসিক দুটি হল শহীদ মশিউর রহমান হল ও শেখ হাসিনা হলসহ সতেরটি ডিপার্টমেন্টে ছাত্রলীগের কমিটি গঠনের মাধ্যমে ছাত্রলীগকে গতিশীল করে রেখেছি।

এ সময় তিনি বলেন, কিন্তু জেলা ছাত্রলীগের সাবেক প্রভাবশালী এক নেতার কু-প্রচারণায় বিশ্ববিদ্যালয়ের সভাপতি সুব্রত বিশ্বাস ১৬ই মে গভীর রাতে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ক্যাম্পাসে শহীদ মশিউর রহমান হলে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আক্রমণ করে। এতে হলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সবাইকে আহত করে ক্যাম্পাস থেকে বের করে দেয় বলে জানান এস এম শামীম।

তিনি আরও বলেন, আমি কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে কথা বলেছি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেছি। সে সময় কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতা বলেন, কলেজ সভাপতি ও সাবেক জেলা ছাত্রলীগ নেতা আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতার পৃষ্ঠপোষকতায় চলেন বলে কোন সমাধান করতে পারেননি। এমনকি সাধারণ শিক্ষার্থীদের কথাও ভাবেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের হস্তক্ষেপে চেয়ে এই ছাত্রনেতা বলেন, এই মাসের (অক্টোবর) ১০ তারিখ থেকে কিছু ডিপার্টমেন্টের পরীক্ষা শুরু হবে। এরই মধ্যে কিছু ডিপার্টমেন্টের রেজিষ্ট্রেশন চলছে। এজন্য গত বৃহস্পতিবার ( ৫ই অক্টোবর) আমরা যারা হলের আবাসিক ছাত্র তারা হলে যায়। এসময় প্রতিপক্ষের কিছু ছাত্র ও বহিরাগতরা আমাদের উপর আক্রমণ করে। এমনকি আমাকে হত্যার উদ্দেশ্যে বোমা ও গুলি ছোড়ে। পরবর্তীতে পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের হস্তক্ষেপে আমরা প্রাণে বেচে যাই।

এস এম শামীম বলেন, আমাদের শিক্ষাজীবন আজ বিপন্ন। আমরা আমাদের ছাত্রলীগের নেতাকর্মীর নিরাপদে ক্লাস পরীক্ষা দেবার ব্যাবস্থা চাই। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন, কেন্দ্রীয় ছাত্রলীগ ও আমাদের নেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুন্দর ও সুষ্ঠ পরিবেশ চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল মামুন শিমন, ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান রনি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুজ্জামান সনি, বিশ্ববিদ্যালয়ের শহিদ মশিউর রহমান হল ছাত্রলীগের সভাপতি বিপ্লব কুমার দে শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর তানিন, শেখ হাসিনা হল ছাত্রলীগের সভাতি শিলা আক্তার, পদার্থ বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের আহবায়ক গোবিন্দ মল্লিক, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক খন্দকার আশিক, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি তানভীর ফয়সাল, জীন ও প্রকৌশলী বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি স্বাগত সরকার প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ