হেলমেট না থাকায় পুলিশের দ্বারা লাঞ্ছিত সাংবাদিক


ই-বার্তা প্রকাশিত: ১২ই অক্টোবর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০১:৪৬ অপরাধ

ই-বার্তা ।। রাজধানীর মৎস্য ভবন এলাকায় এক ফটোসাংবাদিক নাসির উদ্দিন ট্রাফিক পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন। তিনি মানবজমিন পত্রিকায় কর্মরত ছিলেন।

ঘটনাটি ঘরে বুধবার বিকেলে। পরে রাতে অভিযুক্ত সার্জেন্ট মোস্তাইনকে প্রত্যাহার করে পুলিশ। এ ঘটনায় একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

ফটোসাংবাদিক নাসির উদ্দিন জানান, বিকেল সাড়ে ৪টার দিকে তিনি প্রেস ক্লাব থেকে মোটরসাইকেলে কর্মস্থলে ফিরছিলেন। পথে মৎস্য ভবন মোড়ে তাকে থামান সার্জেন্ট মোস্তাইন। সে সময় নাসিরের মাথায় হেলমেট না থাকায় মামলা দিতে উদ্যত হন ওই পুলিশ কর্মকর্তা।

নাসির জানান, মামলা না দেওয়ার অনুরোধ করে সার্জেন্টকে বলেন যে কয়েকদিন আগে হেলমেট চুরি হয়েছে, বেতন পেলেই কিনে নেবেন। কিন্তু তার কথা আমলে না নিয়ে উল্টো অশোভন আচরণ করেন মোস্তাইন। এ সময় নাসির ব্যাগ থেকে ক্যামেরা বের করলে তার জামার কলার ধরে চড়-থাপ্পর মারেন ওই পুলিশ সার্জেন্ট। তারপর তাকে ধরে নিয়ে যাওয়া হয় পুলিশ বক্সে। পরে জ্যেষ্ঠ সাংবাদিকরা গিয়ে তাকে উদ্ধার করেন।

এদিকে ঘটনাটি জানার পরপরই অভিযুক্ত মোস্তাইনকে প্রত্যাহার করে ঘটনা তদন্তে কমিটি করে দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির নিউজ পোর্টালে বলা হয়েছে, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ