২০১৭ সালে বাংলাদেশের সেরা ১০ ধনী


ই-বার্তা প্রকাশিত: ১৭ই অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৭:১৮ লাইফ

ই-বার্তা।। বাংলাদেশ একটি নিম্ন মধ্য আয়ের দেশ। এ দেশের অধিকাংশ মানুষ নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত। তার পর আমাদের দেশে এমন অনেক ধনী আছেন। এদের সম্পদের পরিমাণও অনেক।

আসুন জেনে নেই ২০১৭ সালে বাংলাদেশের শীর্ষ ১০ ধনী ব্যক্তির নাম ও তাদের সম্পদের পরিমাণ।

প্রিন্স মুসা বা মুসা বিন সমসের এর ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ১২ বিলিয়ন মার্কিন ডলার। তিনি বাংলাদেশের শীর্ষ ধনী। তিনি আন্তর্জাতিক অস্ত্র ব্যবসার সাথে জড়িত।

তালিকার দ্বিতীয় অবস্থানে আছে সালমান এফ রহমান। তিনি ব্যাক্সিমকো গ্রুপের চেয়ারম্যান। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৫.৫ বিলিয়ন মার্কিন ডলার।

খালেদা জিয়ার পুত্র ও বিএনপির সিনিয়ন ভাইস চেয়ারম্যান তারেক রহমান আছেন তালিকার তৃতীয় অবস্থানে। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ১.৫ বিলিয়ন মার্কিন ডলার বা দেড়শত কোটি মার্কিন ডলার।

প্রধানমন্ত্রী পুত্র ও তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আছেন তালিকার চতুর্থ অবস্থানে। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ১.২ বিলিয়ন বা একশত বিশ
কোটি মার্কিন ডলার।

আবুল হোসেনের মোট সম্পদের পরিমাণ ১ বিলিয়ন ডলার বা একশত কোটি মার্কিন ডলার। তিনি আছেন তালিকার পঞ্চম অবস্থানে। তিনি পদ্মা সেতু কেলেঙ্কারিতে অভিযুক্ত ছিলেন।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবাহান আছেন তালিকার ষষ্ট অবস্থানে। আনুমানিক ভাবে তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৫০০ মিলিয়ন ডলার।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর আছেন তালিকার সপ্তম অবস্থানে। তারও ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৪০০ মিলিয়ন ডলার।

ব্যবসায়ী ও বিএনপি নেত্রী খালেদা জিয়ার পুত্র তারেক জিয়ার বন্ধু গিয়াস উদ্দিন মামুন আছেন তালিকার অষ্টম অবস্থানে। আনুমানিক ভাবে তিনি ৪০০ মিলিয়ন ডলারের মালিক।

সিলেট চা লিমিটেডের চেয়ারম্যান রাগিব আলি আছেন তালিকার নবম অবস্থানে। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ আনুমানিক ভাবে ২৫০ মিলিয়ন ডলার। তিনি কোহিনূর ক্যামিকেল গ্রুপ ও সাউথ ইস্ট ব্যংকের চেয়ারম্যান ছিলেন তিনি।

তালিকার দশম অবস্থানে আছেন ইকবাল আহমেদ। সিমা গ্রুপের সিইও তিনি। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ আনুমানিক ভাবে ২৫০ মিলিয়ন ডলার।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ