৩৬তম বিসিএস ক্যাডার হলেন ২৩২৩ জন


ই-বার্তা প্রকাশিত: ১৭ই অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৭:৫৪ অন্যান্য

ই-বার্তা ।। চুড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে ৩৬তম বিসিএসের। এতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছে। এ ছাড়া আরও তিন হাজার ৩০৮ জনকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে (http://www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

এ ছাড়া টেলিটকের মাধ্যমে PSC36 Registration Numnber লিখে 16222 নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে।

২ হাজার ৩২৩ জনের মধ্যে প্রশাসন ক্যাডারে ২৯২ জন, পুলিশে ১১৭ জন, কর ক্যাডারে ৪২ জন, পররাষ্ট্রে ২০ জন, স্বাস্থ্য সহকারী সার্জন ১৮৭ জন, নিরীক্ষা ও হিসাবে ১৫ জন, কৃষিতে ৩২২ জন, মৎস্যে ৪৮, স্বাস্থ্য সহকারী সার্জন ১৮৭ জন, পশুসম্পদে ৪৩ জন এবং শিক্ষা ক্যাডারে ৯৯৬ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। বাকিদের অন্য ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

৩৬তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৫ হাজার ৯৯০ জন। প্রথম শ্রেণির ২ হাজার ১৮০ জন গেজেটেড কর্মকর্তা নিয়োগে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত বছরের ৮ জানুয়ারি প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখের বেশি চাকরিপ্রত্যাশী অংশ নেন; উত্তীর্ণ হন মাত্র ১৩ হাজার ৬৭৯ জন। এরপর সেপ্টেম্বরে লিখিত পরীক্ষায় অংশ নেন ১২ হাজার ৪৬৮ জন; উর্ত্তীর্ণ হন ৫ হাজার ৫৯০। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নেয়া হয় ১২ মার্চ থেকে ৭ জুন পর্যন্ত।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ