পৃথিবীর সবচেয়ে দামি ৫ টি মোবাইল ফোন


ই-বার্তা প্রকাশিত: ১৮ই অক্টোবর ২০১৭, বুধবার  | সন্ধ্যা ০৬:২৭ লাইফ

ই-বার্তা।। প্রযুক্তির উন্নয়নে আমরা এখন অনেক সহজে এক জায়গা থেকে আরেক জায়গায় যোগাযোগ করতে পারি। এই সুবিধা গুলো আমরা যে সব ডিভাইস থেকে পেয়ে থাকি তার মাঝে মোবাইল ফোন অন্যতম। বর্তমানে প্রযুক্তির প্রসার ঘটার ফলে খুব অল্প দামে এই মোবাইল ফোন সুবিধাটি পাওয়া যাচ্ছে।

কিন্তু বিত্তশালীদের কাছে এই মোবাইল ফোনের ব্যবহারেও রয়েছে বিলাসিতা। অনেকে অনেক দামি দিয়ে মোবাইল ব্যবহার করেন। অনেকে আবার নিজের সাধ্যমত কেনা মোবাইলটিকে সুন্দর ভাবে গুছিয়ে রাখা ও উপস্থাপনের জন্য অনেক অর্থ ব্যয় করেন। বলুন তো পৃথিবীর সবচেয়ে দামি মোবাইল ফোনের দাম কত হতে পারে? ভাবছেন তো! আসুন জেনে নেই পৃথিবীর সবচেয়ে দামি ৫ টি মোবাইল ফোনের নাম ও দাম।

১. বিশ্বের সবচেয়ে দামি মোবাইল ফোনের নাম iPhone 5 Black Diamond। আর এর দাম ১৫.৩ মিলিয়ন। বাংলাদেশি টাকায় এর দাম ১১৮ কোটি ৫২ লাখ ৯১ হাজার টাকা। ব্রিটিশ ডিজাইনার স্টুয়ার্ট হিউজ এই ফোনটি ডিজাইন করেছেন। ফোনের পিছনের অংশটি সলিড স্বর্ণ দ্বারা তৈরি। আছে ২৬ ক্যারট ব্ল্যাক ডায়মন্ড। apple লোগোটি ৫৩ টি ডায়মন্ড দ্বারা সাজানো। হোম বাটনটি ২৬ ক্যারট ৬০০ টি ব্ল্যাক ডায়মন্ড দিয়ে সাজানো।

২. iPhone 4 Black Rose Edition ফোনটি বিশ্বের দ্বিতীয় দামি ফোন। এর দাম ৮ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশী টাকায় এর দাম ৬১ কোটি ৯৭ লাখ ৬০ হাজার টাকা। স্টুয়ার্ট হিউজ এই ফোনটির ও ডিজাইন করেছেন। ফোনটি রোজ গোল্ড, প্লাটিনাম, আর ডায়মন্ড দিয়ে তৈরি। এতে ১০০ ক্যারট ডায়মন্ড আছে। মোবাইলের ফ্রেম, হোম বাটন, আর লোগো সাজাতে ৫০০ টি ডায়মন্ড ব্যবহার করা হয়েছে।

৩. তৃতীয় দামি ফোনটির নাম iPhone 3GS Supreme Goldstriker। এই ফোনটির দাম ৩.২ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশী মূল্যে যার দাম হয় ২৪ কোটি ৭৯ লাখ ৪ হাজার টাকা। এতে ১৩৬ টি ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। এইটির সামনের ফ্রেম, বাটন, লোগো টি ডায়মন্ড দিয়ে তৈরি। অস্ট্রেলিয়ান ব্যবসায়ী গোল্ড স্ট্রিকার ফোনটির ডিজাইন করেছেন।

৪. iPhone 3G kings Button ফোনটি পৃথিবীর চতুর্থ দামি ফোন। এতে ১৮ ক্যারট হোয়াইট, রোজ, এবং ইয়োলো গোল্ড ব্যবহার করা হয়েছে। ফোনটির দাম ২.৫ মিলিয়ন ডলার। বাংলাদেশী টাকায় ১৯ কোটি ৩৩ লাখ টাকা। এর বাটনে আছে ৬.৬ ক্যারট ডায়মন্ড। এই ফোনের ডিজাইনারের নাম পিটার এলসন।

৫. সুইজারল্যান্ডের বিখ্যাত ডিজাইনার ইমানুয়েল পৃথিবীর পঞ্চম দামি ফোনটির ডিজাইন করেন। ফোনটির নাম Goldfish La Million। এর দাম ১.৩ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশী টাকার অংকে যার দাম ১০ কোটি ৭ লাখ ১১ টাকা। এতে ১৮ ক্যারট হোয়াট গোল্ড ও ১২০ টি WS-1 Graded ডায়মন্ড আছে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ