দাম্পত্য জীবনে রোমান্স বাড়াতে চাইলে


ই-বার্তা প্রকাশিত: ২৬শে অক্টোবর ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৬:১৬ লাইফ

ই-বার্তা।। একটি সুখ, শান্তি ও রোমান্স ভরপুর দাম্পত্য জীবন সকলেরই কাম্য। প্রতিটি নারী ও পুরুষ বিয়ের বন্ধনে আবদ্ধ হন সুখী হবার স্বপ্ন দেখে। জীবনের সকল চড়াই উৎরাই একসাথে পার করার অঙ্গীকারে আবদ্ধ হন বিবাহের সম্পর্কে। সম্পর্কের শুরুতে মধুরতা, রোমান্স থাকলেও ধীরে ধীরে ফিকে হয়ে আসে এই মধুরতা। ব্যস্ততায় সময় না পাওয়ায় বাড়তে থাকে দূরত্ব। কিন্তু আপনি সহজেই আপনার দাম্পত্য জীবন প্রেমময় করে তুলতে পারবেন সামান্য কিছু কাজ করলে। এই সহজ কাজগুলি করলে আপনি আপনার সম্পর্কের মধুরতা ও রোমান্টিকতা ফিকে হওয়া থেকে রক্ষা করতে পারবেন। জেনে নিন সেই টিপসগুলো যেগুলো আপনার দাম্পত্য জীবনকে সর্বদা প্রেমময় রাখবে।

- প্রতিদিনের সেই একই রুটিন ও অভ্যাস থেকে বের হয়ে আসার চেষ্টা করুন। ঘরের পুরনো কক্ষটি রেখে অন্তত এক রাতের জন্য হলেও মনোরম কোন স্থানে ভালো কোন হোটেলের একটি রুম ভাড়া করতে পারেন। সঙ্গীকে নিয়ে সময় কাটান সেখানে। অথবা নিজের ঘরটিকেই সঙ্গীর সামনে উপস্থাপন করুণ একটু আলাদা ভাবে। ঘরের লাইট বন্ধ করে মোমবাতি জ্বালান। ঘরে সুগন্ধি ফুল রাখুন।

- সুযোগ পেলে প্রশংসা করতে ভূলবেন না আপনার জীবন সঙ্গির। সে আপনার কাছে কতখানি গুরুত্বপর্ণ, কতটা সুন্দর এগুলো বলুন দিনের কোন


এক সময়। দেখবেন, সময়গুলো কত মধুময় হয়ে উঠছে।

- মজাদার নতুন কোন পদ্ধতি গ্রহণ করুন। আর এমন কিছু করুন, যেটি আপনার সঙ্গিকে মজা দেবার সাথে সাথে অবাক করে দিতে বাধ্য হয়।

- সুন্দর শারীরিক সম্পর্কের সাথে গভীর মানসিক বন্ধনের একটা স্পষ্ট সম্পর্ক আছে। আপনারা যখন পরস্পরের প্রেমে ডুবে থাকবেন, তখন শারীরিক সম্পর্ক আপনা থেকেই আনন্দময় হয়ে উঠবে। তাই মানসিক রোমান্সকে কখনো অবহেলা করবেন না। বিয়ে হয়েছে তো কী হয়েছে? বরং আগের চাইতে বেশি সঙ্গীর প্রশংসা করুন, ভালোবাসি বলুন, নানা ভাবে ভালোবাসার প্রকাশ ঘটাতে মোটেও কার্পণ্য করবেন না।

- নিজেকে আকর্ষণীয় করে তুলুন সঙ্গীর সামনে। প্রতিদিন ওই একঘেয়ে ঘরের পোশাক পরে থাকলে সঙ্গী আগ্রহ পাবে কেন? বাড়িতে পরার পোশাকে তো রোজই দেখেন তিনি আপনাকে, আর তাই মাঝে মাঝে নিজেকে একটু অন্য রকমভাবে উপস্থাপন করুন। নারী-পুরুষ উভয়ের জন্য রাতের সুন্দর সব পোশাক কিনতে পাওয়া যায়, সেগুলো ব্যবহার করতে পারেন। আর এমনিতেও ঘরের মাঝে পরিপাটি থাকুন।

- আপনার বেডরুম শয্যাশায়ী হওয়া ও সময় কাটানোর জন্য আরামদায়ক কিনা তা দেখে নিন। মনে রাখবেন, রোমান্টিক পরিবেশই রোমান্স সৃষ্টিতে সহায়তা করে থাকে। তাই ঘরটিকে আরেকটু গুছিয়ে রাখা ভালো।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ