২০১৭ সালের বিশ্বের সেরা ১০ বিলাস বহুল গাড়ি


ই-বার্তা প্রকাশিত: ২৬শে অক্টোবর ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৭:০০ লাইফ

ই-বার্তা।। গাড়ি আমাদের অনেকেরই ভীষণ পছন্দের। জীবনে একটি গাড়ি হবে এটা আমাদের অনেকেরই স্বপ্ন। আর যারা একটু বিত্তশালী তাদের বেশির ভাগেরই গাড়ির প্রতি রয়েছে অন্য রকম একটি আগ্রহ। নিজের গাড়িটির প্রতি তারা ভীষণ সচেতন। গাড়িটি একটু দামি হবে, বিলাস বহুল হবে, নিজের অর্থ-আভিজাত্য বহন করবে এটা বিত্তশালীদের মাঝে প্রায়ই দেখা যায়।

তাদের জন্য সহ গাড়ির প্রতি আগ্রহী সবার জন্য জানিয়ে দিচ্ছি ২০১৭ সালে বিশ্বের সেরা দশ বিলাস বহুল গাড়ির নাম।

১. রোলস রয়েস ফেন্টম গাড়িটি বিলাস বহুল গাড়ির তালিকার একে বারে শীর্ষে। বিলাস বহুল গাড়ি নির্মাণের জন্য বিশ্ব খ্যাত রোলস রয়েস প্রতিষ্ঠানটি। তাদের ফেন্টম ব্র্যান্ডের এই গাড়িটির দাম ৫,০৫,০০০ ডলার।

২. দ্বিতীয় অবস্থানে আছে বেন্টেলি কম্পানির গাড়িটি। বেন্টেলি মুলসান স্পীড ব্র্যান্ডের এই গাড়িটির দাম ৩,১০,৩৯৫ ডলার। দামের দিক দিয়ে বেশি হলেও গাড়ির বিলাসিতা, সুবিধা সহ অন্যান্য দিক বিবেচনায় গাড়িটি তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

৩. ২০১৭ সালের জন্য বিশ্বের সবচেয়ে দামি গাড়ির তকমাটি নিজের করে নিয়েছে মার্সেডিস বেঞ্জ এস ক্লাস গাড়িটি। সিডান ধরনের এস ক্লাসের, এস ৬৫ ক্যেব্রিওলেট ব্র্যান্ড টি পৃথিবীর তৃতীয় বিলাস বহুল গাড়ি। এর দাম ২,৫০,৫৯৫ ডলার। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এই গাড়ি টি নির্মাণ করা হয়েছে।

৪. বেন্টেলি ব্র্যান্ডের আরও একটি গাড়ি আছে এই তালিকায়। বেন্টেলি ফ্লাইং সুপার গাড়িটির দাম ধরা হয়েছে ২,৪৪,০০০ ডলার। গাড়িটি আছে তালিকার চতুর্থ অবস্থানে।

৫. টয়োটা বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ব্র্যান্ড। এই ব্র্যান্ডটি যেমন বিলাস বহুল গাড়ি নির্মাণ করে, ঠিক একটি সাথে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত গ্রাহকের কথা মাথায় রেখে গাড়ি নির্মাণ করে এই প্রতিষ্ঠানটি। এর লেক্সাস এলএস ৬০০ এইচ ব্র্যান্ডের গাড়িটি বিশ্বের পঞ্চম বিলাস বহুল গাড়ি। গাড়িটির দাম প্রতিষ্ঠানটি নির্ধারণ করেছে ২,০৯,৮২৬ ডলার।

৬. রেঞ্জ রোভার ব্র্যান্ডের অটো বায়োগ্রাফি গাড়িটি আছে তালিকার ষষ্ঠ অবস্থানে। গাড়িটির দাম ১,৭১,৯৯০ ডলার। সাধারণত এসইউভি এবং এক্সইউভি গাড়ি নির্মাণের জন্য বেশি প্রশিদ্ধ রেঞ্জ রোভার প্রতিষ্ঠানটি। কিন্তু তারা সিডান গাড়িও নির্মাণ করে থাকে।

৭. বিএমডব্লিউ সেভেন সিরিজের গাড়িটি দখল করেছে তালিকার সপ্তম অবস্থান। সিডান ধরনের ৭৫০ আই মডেলের এই গাড়িটির দাম ৯৭,৩৯৫ ডলার। এমনিতেই বিএমডব্লিউ সেভেন সিরিজ উচ্চবিত্ত এবং উচ্চ মধ্যবিত্তদের কাছে ভীষণ জনপ্রিয় একটি ব্র্যান্ড।

৮. পর্শে ব্র্যান্ডের গাড়িটি পৃথিবীর অষ্টম বিলাশ বহুল গাড়ি। পর্শে পানামেরা ৪ স্পোর্টস টুরিসমো ব্র্যান্ডের এই গাড়িটির দাম ৯৬,২০০ ডলার।

৯. জাগুয়ার ব্র্যান্ড হচ্ছে বিলাস বহুল গাড়ি নির্মাণের আরেকটি প্রতিষ্ঠান। এই ব্র্যান্ডের এক্সজেএল সুপার চার্জড আরডব্লিউডি গাড়িটি আছে তালিকার নবম অবস্থানে। গাড়িটির দাম ধরা হয়েছে ৯৫,৯৯৫ ডলার।

১০. অডি হচ্ছে পৃথিবীর অন্যতম জনপ্রিয় বিলাস বহুল গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান। অডি ব্র্যান্ডের এ৮ এল গাড়িটি আছে তালিকার দশম অবস্থানে। দাম ধরা হয়েছে ৯২,৪৫০ ডলার।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ