ফিরিয়ে আনা যাবে হোয়াটসঅ্যাপে সেন্ড করা ম্যাসেজ


ই-বার্তা প্রকাশিত: ২৯শে অক্টোবর ২০১৭, রবিবার  | দুপুর ০১:৪১ ইন্টারনেট

ই-বার্তা ।। আজকাল আমরা ভার্চ্যুয়াল জগতে খোশগল্পে ব্যস্ত থাকি অনেক। যার অনেক সুবিধা অসুবিধা আছে। তো মনে করুন তো এমন কি আপনার সাথে কখনো হয়েছে যে একটি বার্তা একজনকে দিতে যেয়ে অন্যজনকে পাঠিয়ে দিয়েছেন? আশা করি উত্তরটা হবে হ্যাঁ। কারন এই ভুলটা আমাদের সকলেরই কমবেশি হয়। আর এতে মাঝে মাঝেই এমন কিছু বার্তা বা ফাইল ভুল মানুষের কাছে চলে যায়, যা ব্যাবহারকারীকে ফালায় চরম বিপদে।

এবার এমন বিব্রতকর অবস্থা থেকে রেহাই দিতে খুদে বার্তা পাঠানোর মাধ্যম হোয়াটসঅ্যাপ চালু করছে “আনসেন্ড” নামের বিশেষ একটি সুবিধা। অনাকাঙ্ক্ষিত কোনো বার্তা বা ফাইল কারও কাছে গেলে তা আবার ফিরিয়ে আনা যাবে এই সুবিধার মাধ্যমে।

হোয়াটসঅ্যাপে পাঠানো কোনো খুদে বার্তায় চেপে ধরলেই ডিলিট মেনু আসে। নতুন এই সুবিধার মাধ্যমে বার্তায় চেপে ধরলে শুধু নিজের জন্য কিংবা সবার জন্যই


খুদে বার্তাটি মুছে ফেলার সুবিধা পাওয়া যাবে। সবার জন্য বার্তাটি মুছে ফেলা বোতামে চাপলেই বার্তাটি প্রেরক এবং প্রাপক দুজনের কাছ থেকেই মুছে যাবে। সেই মুছে ফেলা বার্তার বদলে সেখানে উল্লেখ থাকবে “এই বার্তাটি মুছে ফেলা হয়েছে”। এ সুবিধা পেতে প্রেরক এবং প্রাপক দুজনকেই হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণ হালনাগাদ করতে হবে। তবে বার্তাটি সফলভাবে মুছে ফেলা হয়েছে কি না এমন কোনো সংকেত দেবে না অ্যাপটি।

ডিজিটাল যোগাযোগমাধ্যমে এই সুবিধা নতুন নয়। গুগল তাদের জিমেইল অ্যাপে ইতিমধ্যে এই সুবিধা ব্যবহার করছে। এ ছাড়া জনপ্রিয় যোগাযোগমাধ্যম ভাইবার এ সুবিধা চালু করছে বহু আগেই। সে যাই হোক, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আশা করছে, শিগগিরই আনসেন্ড সুবিধাটি তাদের নতুন সংস্করণে হালানাগাদ করা হবে। এরপর আর বিব্রত হতে হবে না খুদে বার্তা পাঠানোর এই মাধ্যম ব্যবহারকারীদের।

সূত্রঃ ম্যাশেবল

সর্বশেষ সংবাদ

ইন্টারনেট এর আরও সংবাদ