নেইমারের জন্য সব সময় বার্সার দরজা খোলা


ই-বার্তা প্রকাশিত: ৩১শে অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:০৬ ফুটবল

ই-বার্তা।। গত সামার ট্রান্সফার উইন্ডোতে বন্ধু লিওনেল মেসিকে ছেড়ে চলে যান নেইমার। যোগ দেন পিএসজিতে। খুব অল্প সময়ে গোটা প্যারিসে ছড়িয়ে পড়ে নেইমারের জনপ্রিয়তা। মাঠের পারফর্মেও আলোকিত ছাপ রাখতে শুরু করেন নেইমার। ব্রাজিলিয়ান সেনসেশন যাওয়ার পর বার্সা তার জায়গায় অন্য খেলোয়াড়কে আনতে বেশ দৌড়ঝাঁপ করে।

শেষমেশ উসমান ডেম্বেলেকে দলে ভেড়ায় কাতালানরা। এরপরও যে নেইমারকে ভোলা যায়নি, তার প্রমাণ বার্সা কোচ ভালভার্দের মন্তব্য। ইংল্যান্ডের জনপ্রিয় দৈনিক ‘ডেইলি এক্সপ্রেস’ জানিয়েছে, সংবাদ সম্মেলনে অনেকটা মজা করেই নেইমারের প্রসঙ্গ তোলেন ভালভার্দে।

বার্সা কোচ বলেন, ‘নেইমার চাইলে আবারও ফিরতে পারে।’ এমন মন্তব্যের পর সাংবাদিকরা তাকে প্রশ্ন করে আসলে সত্যি? তখন সুর পাল্টান ভালভার্দে। ‘ভবিষ্যতে কী হবে সেটা দেখা যাবে, যাক আমি আর এটা নিয়ে কথা বাড়াতে চাই না।

ঘর ছেড়েছেন ঠিকই, কিন্তু সে ঘরের ‘প্রিয়’ মানুষগুলোকে এখনো ছাড়তে পারেননি নেইমার। সময় পেলেই প্রাণের টানে ছুটে যান বন্ধুদের কাছে। সম্প্রতি কাতালান রাজধানীতে প্রিয় বন্ধুদের দেখতে গেলেন বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়া নেইমার। মেসি-সুয়ারেজদের সাথে জমিয়ে আড্ডা দেন তিনি।
প্রসঙ্গত, গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার।

এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। বার্সার হয়ে একশর বেশি গোল করেন নেইমার। ক্যাম্প ন্যু’তে থাকাকালে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেন নেইমার।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ