কিশোরীদের বিয়ে বাড়ির সাজ


ই-বার্তা প্রকাশিত: ১৬ই নভেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:০৮ লাইফ

ই-বার্তা।। বিয়ের কথা পাকা করার দিনটি থেকে বৌভাত। তিন থেকে চারটি অনুষ্ঠানের আয়োজন সাধারণত হয়ে থাকে। বর বা কনের বোন থাকলে তো কথাই নেই। প্রতিটি অনুষ্ঠানে কনের পাশাপাশি তাদের সাজপোশাক কী হবে সেটা নিয়েও বেশ হৈ চৈ পরে যায়। কিশোরীদের এমনিতেই দেখতে সুন্দর লাগে। তাদের অতিরিক্ত সাজলে ভালো দেখায় না বা প্রয়োজনও পরে না অতিরিক্ত সাজের। আসুন আজ দেখে নেই কম বয়সী মেয়েদের জন্য বিয়ে বাড়ির সাজ কেমন হবে।

আংটি পরানো বা ঘরোয়া কোনো বিয়ের অনুষ্ঠান থাকলে সেখানে গাউন পরতে পারো। কিশোরীরা এখন লাল রঙের পোশাক খুব পরছে। এ ছাড়া গাঢ় নীল, ম্যাজেন্টা, কমলা, কালো, সোনালি, সবুজ অর্থাৎ চড়া রঙের ড্রেস ভালো মানাবে তোমাদের। মাটি পর্যন্ত লম্বা চাপা কাটের কামিজও পরতে পারো। একটু ভিন্নতা আনতে কামিজের দুপাশের কাটাটা কোমর থেকে করে দাও। কিশোরীদের খুব বেশি ভারী কাজ করা পোশাক না পরাই ভালো। পোশাকের দিকে খেয়াল রাখতে


গিয়ে অনুষ্ঠানের মজা থেকে যেন বাদ না পড়ে যাও।

বিয়ের অনুষ্ঠানগুলোতে সাধারণ কাটের কামিজ না পরতে চাইলে আনারকলি অথবা নিচের দিকে উঁচু নিচু কাটের কামিজ পরতে পারো। সারারা পরতে পারো রঙ বেরঙের এছাড়া লেহেঙ্গা তো আছেই। কিশোরী হলে চড়া মেকআপ ব্যবহার করলে এই বয়সের সৌন্দর্যটা মেকআপ ব্যবহারে ঢাকা পড়ে যায়। হালকা বা উজ্জ্বল রঙের লিপস্টিক, একটু কাজলের ছোঁয়াই যথেষ্ট। আর গয়না বলতে গাউনের সঙ্গে লম্বা ঝোলানো দুল পরতে পারো। গলায়, কানে, হাতে সব জায়গায় গয়না না পরে যেকোনো একটি ভারী গরনা পরতে পারো। মাথায় ছোট্ট একটা টিকলি বেশ মানাবে তোমাদের। গলায় লম্বা ঝুলানো লকেটওয়ালা মালাও বেশ ভালো লাগবে। তবে আবারো বলছি, যেকনো একটি ভারী গয়না পরে বাকি জায়গাগুলো খালি রেখে দিলেই খুব মিষ্টি লাগবে দেখতে। হাতে ম্যাচিং ঘড়ি পরতে ভুলো না যেন। কিশোরীদের চুল খোলা রাখলেই মানাবে বেশি। আর ছোট ম্যাচিং পার্স ব্যাগও রাখতে পারো হাতে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ