পিছিয়ে নেই বরের ফ্যাশন


ই-বার্তা প্রকাশিত: ২০শে নভেম্বর ২০১৭, সোমবার  | বিকাল ০৫:৫৭ লাইফ

ই-বার্তা।। বিয়ে মানের সাজসজ্জা। কিন্তু সাজসজ্জা কি শুধুই মেয়েদের জন্য? নিশ্চয়ই নয়। স্বাভাবিক ভাবেই বিয়েতে মেয়েদের মধ্যে সাজের বিষয়টা বেশি লক্ষ্য করা যায়। কিন্তু আজকাল ছেলেরাও ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে সাজসজ্জার দিকে নজর দিচ্ছে। বিশেষ করে বরের পোশাকের দিকে কিন্তু সবারই নজর যায়। সাধারণত বিয়েতে বরকে পাঞ্জাবি, ধূতি, শেরওয়ানি ও কালগি, স্যুট এসব বেশি পরতে দেখা যায়। চলুন আজ জেনে নেয়া যাক বরের পোশাক নির্ধারন কেমন হতে পারে।

হলুদের সাজ-
গায়ে হলুদে আমাদের দেশের ছেলেরা পাঞ্জাবীতেই স্বাচ্ছন্দ্য বোধ করে। আর এতে তাদের সুন্দরও দেখায়। ক্যাজুয়াল কিন্তু আকর্ষণীয় রঙ বেছে নিন গায়ে হলুদের জন্য। সাধারণত সবুজ, লাল বা সাদা পাঞ্জাবীতেই বেশি মানিয়ে যায় গায়ে হলুদের সাজ। পায়জামা রাখুন সাদা। এটি সব রঙের সাথেই ভালো দেখায়। পোশাকের সাথে মিলিয়ে স্যান্ডেলও পরুন বাঙালী ঘরানার। পাঞ্জাবীর সাথে চটি পরুন। কালো বা কফি রঙের চটি স্যান্ডেল মানাবে আপনার পাঞ্জাবীর সাথে। হাতে পরুন বাদামী বেল্টের স্লীম ঘড়ি। এতে করে আপনার সাজে


একটা ক্লাসি লুক আসবে। নিজেকে একটু আলাদা দেখাতে পাঞ্জাবীর উপড়ে প্রিন্স কোট পরতে পারেন।

বিয়ের সাজ-
বিয়ের দিন কনের ভারি ডিজাইনের শাড়ীর সাথে মিলিয়ে বরের শেরওয়ানি বাছাই করতে হবে। শেরওয়ানির রঙ বাছাই করার সময় ক্যামেরায় ভালো আসবে এরকম রঙ পছন্দ করুন। নাগড়া আর পাগড়ী ম্যাচিং করে নিন শেরওয়ানির সাথে। পাথর বসানো কালগি এখন পাগড়ীর স্থান দখল করেছে অনেকটা। বিয়ে বলে কথা। তাইতো ঘড়ি হতে হবে হাই-ফ্যাশনেবল। স্টোন বা ডায়মন্ড বসানো গোল্ডেন কালারের ঘড়ি পরুন।

বৌভাত-
বৌভাতের দিনে স্যুট পরা হয় বেশিরভাগ ক্ষেত্রে। কালো স্যুট সবসময়ই সুন্দর দেখায়। তবে পাশাপাশি সাদা, গাঢ় নীল ও কফি রঙের স্যুটও মানাবে বরকে। স্যুটের নিচে ফরমাল সাদা বা হালকা নীল শার্ট পরুন। গাঢ় রঙের টাই মিলিয়ে পরতে ভুলবেন না স্যুটের সাথে। এইদিনে অবশ্যই সিলভার মেটালের ঘড়ি পরুন। স্যুটের সাথে ক্যাজুয়াল বা ফর্মাল বা পার্টি-সু যেকোনোটি পরতে পারেন আপনার পছন্দমতো। আবার স্যুট ছাড়াও শার্ট-প্যান্টে ফরমাল ক্লাসি লুক নিতে পারেন।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ