লাল শাড়ি পিন্দিয়া কন্যা যাইবে শ্বশুর বাড়ি


ই-বার্তা প্রকাশিত: ২২শে নভেম্বর ২০১৭, বুধবার  | সন্ধ্যা ০৬:১৪ লাইফ

ই-বার্তা।। একটি একটি করে দিন গুণে যেদিন চলে আসে বউ সাজবার সময়, সেই মুহূর্তটি একটি মেয়ের কাছে অনেক প্রতীক্ষিত আনন্দের একটি দিন। তাঁকে ঘিরেই তো সব আয়োজন। তাই কনেকে দেখাতে চাই সবার থেকে সুন্দর ও আকর্ষণীয়। এখনকার বিয়ে মানেই তো এক-দুবার নয়, বরং কমপক্ষে ৫-৬টা অনুষ্ঠান আর পাঁচ ছয়বার বউ সাজা। পান-চিনি, আকদ, মেহেদী, হলুদ, বিয়ে, বৌভাত। অনেকেই আকদ বিয়ের দিনেই সম্পন্ন করে কিন্তু অনেকে আবার ছেলে মেয়ের একসাথে গায়ে হলুদ করবে বলে আগেভাগেই আকদ সেরে ফেলে।

একটি বিয়ের এতগুলো অনুষ্ঠানে সবার দৃষ্টি যার উপড়ে থাকে, তাঁকে তো একইরকম প্রতিদিন দেখালে চলবে না। সাজ-পোশাকে ভিন্নতা আনতেই হবে। চলুন আজ দেখে নেই পান-চিনি ও আকদ অনুষ্ঠানে কনের সাজ কেমন হবে।

(পান-চিনি)
বিয়ে ঠিকঠাক হলে ছোটখাটো একটা অনুষ্ঠান করে অনেকেই এনগেজমেন্ট সেরে নেয়। আবার অনেকেই মহা ধুমধামে অনুষ্ঠান করে। এনগেজমেন্টে স্মার্ট লুক সব থেকে ভালো লাগবে। নিজেই পছন্দমতো ডিজাইন করে গাউন বানিয়ে নিন। হেয়ারস্টাইলে একটা ওয়েস্টার্ন ভাব ফুটিয়ে তুলতে পারেন। আই মেকআপ করুন স্মোকি টাচে আর ঠোঁটে হালকা করে গ্লসি লিপস্টিক দিন। এইদিনে স্টোনের গয়না পরতে পারেন। কানে ভারী দুল পরুন আর গলা খালি রাখুন। হাতে স্টোনের ম্যাচিং ব্রেসলেট বা ঘড়ি পরতে পারেন। চাইলে হিল স্যান্ডেল পরতে পারেন তবে আরামদায়ক দেখে নিবেন। হাতে রাখুন স্টোনের কাজ করা পার্স। এনগেজমেন্টে হালকা গোলাপি, হালকা নীল, অফ-হোয়াইট বা পীচ কালারের পোশাক বেশি সুন্দর লাগবে।

(আকদ)
এই দিনটি ঘরোয়াভাবে করলেও আপনার জীবনের সব


থেকে গুরুত্বপূর্ণ দিন এটি। তাই এইদিনের সাজ নিন নিজের মনের মত করে। মিস থেকে মিসেস হওয়ার এই দিনে স্নিগ্ধ সাজ নিন। দেশীয় ঐতিহ্য বজায় রেখে জামদানি বা কাতান শাড়ি বেছে নিন। আকদ বলে কথা, তাই রংটাও বেছে নিন লাল বা ম্যাজেন্টা। ভারী স্টোনের কাজ করা শাড়ি এড়িয়ে যাওয়াই ভালো। চুলে খোঁপা করে গুঁজে দিন লাল গোলাপ অথবা সাদা দোলনচাঁপা। এতেই আপনার চেহারায় একটা পবিত্র ও স্নিগ্ধভাব ফুটে উঠবে। চোখে গাঢ় করে কাজল দিয়ে চোখ টানা টানা করে মেকআপ নিন। এইদিনে আইশ্যাডোর ব্যবহার খুব বেশি না করাই ভালো। ঠোঁটে গাঢ় ম্যাট লাল লিপস্টিক দিন। হালকা ফাউন্ডেশনের উপর মেকআপ নিন তাতে আপনাকে ন্যাচারাল দেখাবে। আকদ এর দিনে খুব ভারী নয় এমন সোনার গয়না পরুন। অনেকেই বিয়েতে মায়ের গয়না পরে। কানে বড় দুল আর গলায় মোটা চেইনের সাথে ঝুলানো লকেট সুন্দর লাগবে। কানটানাও মানাবে খুব সাথে ছোট মালা গলায়। চাইলে ছোট্ট টিকলি পরতে পারেন মাথায়। হাত ভরে পরুন কাঁচের লাল চুরি ও সবার সামনে একটি করে সোনার বালা। শাড়ির সাথে ম্যাচিং করে সিম্পল ডীজাইনের স্যান্ডেল ও পার্সব্যাগ নিন। শাড়ির আঁচল ভাঁজ করে নিন এবং আঁচলের শেষভাগ টেনে ঘোমটা দিন। আঁচল যাতে খোঁপার সাথে দীর্ঘক্ষণ সেট থাকে এমনভাবে পরুন। কোমরে সোনালী রঙের চিকন বিছা পরলে খুব সুন্দর দেখাবে আর পায়ে আলতা। পুরোপুরি বাঙালী বধুর সাজে নিজেকে সবার সামনে অনন্যা করে তুলুন এই বিশেষ দিনে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ