বৃষ্টি হলেই জলাবদ্ধতা


ই-বার্তা প্রকাশিত: ২রা মে ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:০১ রাজধানী

ই-বার্তা ডেস্ক।। সোমবার রাতের প্রবল বর্ষণে রাজধানীর শান্তিনগর, ধানমন্ডি, গ্রিন রোড, শুক্রাবাদ, সোবহানবাগ, মিরপুরসহ বিভিন্ন এলাকার রাস্তা পানিতে তলিয়ে যায়। এতে করে চরম ভোগান্তিতে পড়ে ঘরে ফেরা মানুষ। জলাবদ্ধতার কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় ছিলনা কোন যান চলাচল।

বিভিন্ন রাস্তা জলাবদ্ধতায় বন্ধ থাকলে রাজধানীর অন্যান্য রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। গতকাল রাতেও তার ব্যতিক্রম হয়নি। রাত ১২ টায় বিজয় সরণী রোডে দেখা মেলে যানবাহনের দীর্ঘ লাইন। যথাযথ পয়নিস্কাসন ব্যবস্থা না থাকায় দীর্ঘ সময় রাস্তায় পানি জমে থাকে। এতে করে নগরবাসী পড়েন চরম দুর্ভোগে। কারণ বৃষ্টি থেমে গেলেও পানি জমে থাকে চার থেকে পাঁচ ঘন্টা।

আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার সন্ধ্যার পর থেকে রাত নয় টা পর্যন্ত রাজধানীতে ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এরপরেও রাজধানীর বিভিন্ন স্থানে রাত ১২ টা পর্যন্ত টানা বৃষ্টি হয়। যদিও এই গরমে তুমুল বৃষ্টিতে নগরবাসীরা কিছুটা স্বস্তি পাচ্ছে, তবে যানজট ও জলাবদ্ধতা এড়াতে অনেকেই কাজ থাকলেও বাসার বাইরে যেতে পারছেন না। পানি জমে যাওয়া এলাকাগুলোতে লোকসমাগম খুব একটা দেখা যায়নি।

গতকাল ধানমন্ডি ২৭ নম্বরের রাস্তা তলিয়ে যায় বৃষ্টির জমে থাকা পানিতে। এছাড়া রায়ের বাজার, শুক্রাবাদ, সোবহানবাগসহ কয়েকটি এলাকার অলি গলির রাস্তাতেও হাঁটু সমান আবার কোথাও কোথাও কোমর সমান পানি জমে যায়।

এলাকাবাসী অভিযোগ করেছেন, তাঁদের বছরের পর বছর এই দুর্ভোগ পোহাতে হচ্ছে। কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান করেছেন তাঁরা।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ