দিনে তিনবার মশার ওষুধ দেব- সাঈদ খোকন


ই-বার্তা প্রকাশিত: ২১শে মে ২০১৭, রবিবার  | দুপুর ০২:৩১ রাজধানী

ই-বার্তা প্রতিবেদন।। মশা নিধনে দিনে তিনবার ওষুধ দেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। রবিবার চিকুনগুনিয়া ও ডেঙ্গু রোগ প্রতিরোধে মশক নিধন কর্মসূচি উদ্বোধনকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সাঈদ খোকন এ ঘোষণা দেন। তিনি বলেন। “‘আমরা যেখানে দিনে একবার মশার ওষুধ দিতাম, আজ থেকে আমরা কমপক্ষে তিনবার ওষুধ দেব”।

দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় কিভাবে চিকুনগুনিয়া বন্ধ করা যায় তার একটি পরিকল্পনা আজকের মধ্যেই নির্ধারণ করবেন বলে জানিয়েছেন মেয়র। বর্ষা মৌসুমে বাড়ির আঙ্গিনা, ভাঙা জায়গা কিংবা ছাদে কোথাও যদি পানি জমে থাকে, সেই পানিতে এডিস মশা দ্রুত ছড়িয়ে পড়ে। এ বিষয়ে জণগনকে আরও বেশি সচেতন করে তোলার চেষ্টা করছেন বলেও জানান তিনি। মেয়র খোকন বলেন যে চিকুনগুনিয়া নিয়ে বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে একটি জাতীয় পর্যায়ের সেমিনার আয়োজন করা হবে এবং ডাক্তারদের সঙ্গে কথা বলে কার্যকর পরিকল্পনা গ্রহণ করা হবে। জনগণকে চিকুনগুনিয়া নিয়ে আতঙ্কিত না হতে অনুরোধ করেছেন তিনি।

এই পর্যন্ত চিকুনগুনিয়ায় আক্রান্ত সারাদেশে ১৫০ জন রোগীকে শনাক্ত করা হয়েছে।তবে এই পর্যন্ত কোনো রোগীর চিকুনগুনিয়ার কারণে মৃত্যু ঘটেনি। জ্বর চলাকালীন সারা শরীরে এর ব্যথা হয়। সাতদিনের মধ্যে এই রোগ সেরে যাচ্ছে। প্যারাসিটামল খাওয়ার মাধ্যমে এই ব্যথা উপশম করার সুযোগ রয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ