১৭ বিচারকের বিদেশ গমনে নিষেধাজ্ঞা


ই-বার্তা প্রকাশিত: ২৩শে মে ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:৩২ রাজধানী

ই-বার্তা প্রতিবেদক।। আদালতের অধঃস্তন ১৭ বিচারককে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। সোমবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে সুপ্রিম কোর্টের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। এই আদেশ লঙ্ঘনকারীকে বিভাগীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, “বিচারিক পদে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাগণ আইন মন্ত্রণালয়, সংসদ সচিবালয় বা যেখানেই কর্মরত থাকুক না কেন, সুপ্রিম কোর্টের পরামর্শ ব্যতিরেকে বিদেশ গমন না করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে”।

এই ১৭ বিচারকেরা হলেন, আইন কমিশনের সচিব মো. আলী আকবর, মুখ্য গবেষণা কর্মকর্তা ফউজুল আজিম, অনুবাদ কর্মকর্তা ফাতেমা জাহান স্বর্ণা, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা ও এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়া, সিনিয়র সহকারী সচিব মো. নুরুল আলম সিদ্দীক ও কাজী মুশফিক মাহবুব রবিন, উপ সচিব শেখ হুমায়ুন কবির ও মো. বদিউজ্জামান, দুর্নীতি দমন কমিশনের পরিচালক আবুল হাসনাত মো. আবদুল ওয়াদুদ, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক মো. হাসানুল ইসলাম, আইন মন্ত্রণালয়ের উপ সলিসিটর মোহাম্মদ মোরশেদ ইমতিয়াজ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার কেশব রায় চৌধুরী, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপপরিচালক এফ এম আহসানুল হক, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. রেজাউল করিম, প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের রেজিস্ট্রার ইয়াসমিন বেগম এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান। নিষেধাজ্ঞাপ্রাপ্ত ১৭ বিচারকের অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও থাইল্যান্ড যাওয়া কথা ছিল।

সর্বশেষ সংবাদ

রাজধানী এর আরও সংবাদ