সংবর্ধনা দেয়া হবে ‘ওরা ১১ জন’ ছবির শিল্পীদের


ই-বার্তা প্রকাশিত: ২৩শে মে ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:৫৫ সিনেমা



ই-বার্তা প্রতিবেদক।।‘ওরা ১১ জন’ বাংলা চলচ্চিত্রের এক কালজয়ী সিনামা।মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত এ সিনেমা।ছবির পরিচালক প্রয়াত চাষী নজরুল ইসলাম।এ ছবির অভিনয় শিল্পী ও নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টদের সংবর্ধনা দেয়া হবে। মঙ্গলবার দুপুরে এফডিসিতে পরিচালক সমিতির বর্তমান কমিটির এক সভায় এ ঘোষণা দেন সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
তিনি জানান, ২৫ মে (বৃহস্পতিবার) ‘ওরা ১১ জন’র শিল্পী-কলাকুশলীদের সংবর্ধনা দেয়া হবে।এ ছবিতে অভিনয় করেছিলেন শাবানা। সংবর্ধনা অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকবেন বলে। শাবানা সোমবার দেশে এসেছেন। আগামী ২৫ মে তাকে এফডিসিতে আসার জন্য আমন্ত্রণ জানানো হবে। আশা করছি তিনি আসবেন এবং নিজ হাতে সম্মাননা গ্রহণ করবেন।
জানান মুশফিকুর রহমান বলেন, আগামী ঈদের পর এই সমিতির উদ্যোগে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম শুরু হবে বলে জানানো হয়। এছাড়া চলচ্চিত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট সব সংগঠনকে এক করে চলচ্চিত্র নীতিমালা প্রণয়ন করা হবে বলে উল্লেখ করা হয়।
যার মাধ্যমে শিল্পী ও কলাকুশলীদের মধ্যে সমন্বয় গড়ে উঠবে। ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ নিয়ে প্রতি তিন মাস পরপর কর্মশালা। এছাড়া চলচ্চিত্রের বিভিন্ন সমস্যা ও সমাধানে নিয়মিত সেমিনার আয়োজন করা হবে।

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ