ঈদের খুশি বিনোদন কেন্দ্রে


ই-বার্তা প্রকাশিত: ২৬শে জুন ২০১৭, সোমবার  | সকাল ১১:৪০ লাইফ

ই-বার্তা ।। ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ। এই আনন্দ কে পরিপূর্ণ মাত্রা দেয় ছোট শিশুরা। ঈদের খুশি যেন তাদের মাঝেই সব থেকে বেশি খেলা করে। ছেলে-মেয়েদের খুশি দেখে পরিবারের অন্য সদস্যরাও আনন্দিত হয় ঈদের আনন্দে। এই ছোটদের আনন্দের মাত্রা বাড়িয়ে দিতেই অনেক বাবা মা চান তাঁদের সন্তানকে একটু বিশেষ সময় দেয়ার। কোথাও ঘুরতে নিয়ে গেলে তো কথাই নেই। যারা ঢাকায় ঈদ করেন তাঁদের জন্য এমন অনেক জায়গা রয়েছে যেখানে অনায়াসে ছোটদের নিয়ে ঘুরতে যেতে পারবেন। চলুন জেনে নেই আপনার সন্তানকে ঢাকা ও ঢাকার আশেপাশের কোথায় ঘুরতে নিয়ে যেতে পারেন সহজেই।

মিরপুর চিড়িয়াখানা-
এখনকার শহুরে বাচ্চারা মোবাইল ফোন বা আই প্যাডে এঙ্গরি বার্ডস খেলে বড় হচ্ছে, তারা হয়তো জানেই না আসল বার্ডস গুলো দেখতে কেমন! এদের জন্য মিরপুর চিড়িয়াখানা হতে পারে খুব চমৎকার এবং শিক্ষামুলক একটি জায়গা। ঈদ এর সময় সর্বসাধারণ মানুষের ঢল নামে এই চিড়িয়াখানায়। বাচ্চাদের নিয়ে গেলো তারা নিঃসন্দেহে জীবজন্তুর কার্যকলাপ খুব উপভোগ করবে। ঈদের সময় চিড়িয়াখানার কর্মচারীরা চেষ্টা করে পশু-পাখিদের প্রাণচ্ছল রাখতে। এতে করে ঘুরতে আসা লোকজন খুব আনন্দ পায়। ঈদে আপনি নিশ্চিন্তে কিছু ভেজালহীন অক্সিজেন ও সাথে প্রাণীদের চঞ্চল সান্নিধ্য পেতে চিড়িয়াখানায় যেতেই পারেন।


ফ্যান্টাসি কিংডম-
ঢাকার অদূরে আশুলিয়ায় ফ্যান্টাসি কিংডম


ছোট-বড় সবার জন্য সারা দিন হইহুল্লোড়, খেলাধুলা, খাওয়াদাওয়ার জন্য চমৎকার বিনোদনকেন্দ্র।

নন্দনপার্ক-
গাজীপুরের চন্দ্রা মোড়ের কাছে আরেকটি বিনোদনকেন্দ্র হোলো নন্দনপার্ক। ভেতরে বিশাল পরিসরে নানা ধরনের রাইড আর বিনোদনের জন্য এটির কদর রয়েছে। এই গরমে স্বস্তি পেতে নন্দন পার্কের ওয়াটার রাইড গুলোর জুড়ি নেই।

হলিডে ড্রিম পার্ক-
ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর পাঁচদোনার চৈতাবতে পার্কটির অবস্থান। সবার জন্যই রয়েছে আলাদা সব রাইড। শহর থেকে কিছুটা দূরে বলে যানজটের ভয়ে যারা এতদিন ওইদিকে যাওয়ার কথা ভাবেননি, তারা এবার ঈদের ছুটিতে নিশ্চিন্তে রওনা হয়ে যান।


শিশুপার্ক-
ঈদে বাচ্চাদের আনন্দের প্রধাণ আকর্ষন শিশুপার্ক। রাজধানীর শাহবাগে শিশুপার্কের ভেতরে হরেক রকম খেলার আয়োজন আছে শিশুদের জন্য। নামে শিশুপার্ক হলেও সব বয়সের মানুষের জন্য এই পার্কটি উন্মুক্ত। ঈদের ছুটিতে ছোটদের আনন্দ দিতে ঘুরিয়ে নিয়ে আসুন শিশুপার্ক। সেইসাথে আপনিও কয়েক ঘন্টার জন্যে নিজের ছেলেবেলায় পৌঁছে যাবেন।
উত্তরার দিয়াবাড়ী-
যানজট, ভাঙা রাস্তা আর জলাবদ্ধতায় বিরক্ত রাজধানীবাসীর অনেকেই এখন বেড়াতে যাচ্ছেন উত্তরার দিয়াবাড়ীতে। এখানে গড়ে উঠেছে ছোটদের জন্য বিভিন্ন ধরনের বিনোদনকেন্দ্র। দিয়াবাড়ির লেকে নৌকা নিয়ে ঘুরে বেড়ানোরও ব্যবস্থা আছে। ঈদের ছুটিতে আপনজনদের নিয়ে দিয়াবাড়িতে ঘুরতে গেলে ছোটরা যেমন খোলা জায়গায় প্রাণবন্ত ছুটে বেড়াতে পারবে, তেমনি প্রাণখোলা বাতাসে মন জুড়িয়ে যাবে আপনারও।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ