উপচে পড়া ভিড় ফুচকা-চটপটির দোকানে


ই-বার্তা প্রকাশিত: ২৭শে জুন ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:১৬ লাইফ

ই-বার্তা ।। ঈদ আনন্দ উদযাপনে দর্শনার্থীদের ভীড়ে জমজমাট রাজধানীর ফাস্টফুড আর ভ্রাম্যমাণ খাবার দোকানগুলো। ঈদের ছুটিতে পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসে অনেকেই খোঁজেন কিছুটা ভিন্ন স্বাদের খাবার। যদিও কোন কোন দোকানে খাবারের দাম বেশি নেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। সরল স্বীকারোক্তি বিক্রেতাদের, বলছেন ঈদের দিন চাহিদা বেড়ে যাওয়ায় খাবারের দাম একটু বেশি।

মুখরোচক খাবার হিসেবে ফুচকা চটপটির বিক্রি জমজমাট।উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে পূর্বাচলের প্রায় প্রতিটা দোকানেই। তবে এখানেও স্বাভাবিকের তুলনায় খাবারের দাম বেশি নেয়ার অভিযোগ দর্শনার্থীদের।

মানুষের ভীড়ে ঠাসা পূর্বাচলের নতুন শহর। ঠিক আলো ঝলমলে হয়ে না উঠলেও, দীর্ঘ সড়ক, কোলাহলমুক্ত পরিবেশের কারনে এ এলাকাটি কয়েক বছর ধরেই জনপ্রিয় হয়ে উঠেছে। এখানে যেন স্থায়ী কাঠামোয় গড়ে উঠেছে বাহারি আইটেমের খাবার দোকান, তেমনি রয়েছে ভ্রাম্যমাণ ফুচকা চটপটির দোকানও। ঈদের দিন বিকেল থেকেই যেখানে ঢল নেমেছিলো নগরবাসীর।

ঈদ আয়োজনে সব বাসাতেই থাকে নানা পদের খাবার, কিন্তু দিনশেষে পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসে স্বাদ বদলটাই হয়ে ওঠে বেশি গুরুত্বপূর্ণ। নগরজুড়ে ফাস্ট ফুড আর পথের ধারের দোকানপাটেও তারই ছোঁয়া। বার্গার, স্যান্ডউইচ, আর চিকেন বারবিকিউয়ের মতো খাবার আইটেমের সঙ্গে তীব্র গরমে দর্শনার্থীদের আগ্রহ নানা ফলের জুস আর কোল্ড কফিতেও।

ঈদকে কেন্দ্র করে খাবার দোকানগুলোতে সপ্তাহজুড়ে এমন ভীড় থাকবে বলেই মনে করছেন ব্যবসায়ীরা।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ