সিরাজগঞ্জে নিয়োগ নিয়ে খেলা


ই-বার্তা প্রকাশিত: ১২ই সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৫:২৭ অন্যান্য

ই-বার্তা।। সিরাজগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিয়োগ বিধি উপেক্ষা করে ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারী নিয়োগের অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত বিষয়ে প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্ট বরাবর একটি লিখিত অভিযোগ ও প্রেরন করা হয়েছে।
অভিযোগের বিষয়ে জানা যায়, চীফ জিডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪টি শূন্য পদে ৫জন কর্মচারী নিয়োগের জন্য গত ২৩-১১-২০১৬ তারিখে দৈনিক খবর পত্রে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। পরবর্তীতে ২৩-১১-২০১৭ তারিখে দৈনিক খবর পত্রে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে একজন তুলনা সহকারি, একজন প্রসেস সার্ভার, একজন অফিস সহকারী দপ্তরী ও দুইজন অফিস সহায়ক এই মোট শূন্যপদে ৫ জন কর্মচারী নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি সূত্রধরে যারা আবেদন করেছিলেন তাদের লিখিত পরিক্ষা গত ২১-৭-২০১৭ইং তারিখে অনুষ্ঠিত হয়। নিয়োগ পরীক্ষায় তিনটি পদের বিপরীতে যে লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হয় তাতে প্রশ্ন হিসেবে একটি ৫০ নম্বরের বাংলা রচনা দেওয়া হয় এবং অন্য অন্য একটি পদে প্রশ্ন হিসেবে ২৫+২৫ নম্বরের মোট ৫০ নম্বরের বাংলা ও ইংরেজী রচনা দেওয়া হয়।
কিন্তু জনপ্রশাসন মন্ত্রনালয়ের কর্মচারী নিয়োগ বিধান মোতাবেক ৩য় ও ৪র্থ শ্রেনির কর্মচারীর নিয়োগ পরিক্ষায় বাংলা, ইংরেজী ও সাধারন গণিতের সমন্বয়ে ৫০ নম্বরের লিখিত পরিক্ষা নেয়ার বিধান থাকলেও তা উপেক্ষা করা হয়েছে। এতে একটি সুত্র জানিয়েছে নিয়োগ কমিটির প্রধান তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দেওয়ার জন্য এই প্রক্রিয়াটি গ্রহন করেছে।

নিয়োগের তোয়াক্কা করা হচ্ছেনা বলে ধারণা করা হচ্ছে। পছন্দের দুই প্রার্থীর মধ্যে একজন মাগুরা ও একজন সাতক্ষীরার। হাইকোর্ট বিভাগের সার্কুলারে বলা হয় প্রার্থীকে নিজ বা সংশ্লীষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে এবং নিয়োম মেনে সচ্ছতার সাথে পরীক্ষা সম্পন্ন করতে হবে। এ বিষয়ে অভিযোগকারীরা ওই মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করছেন।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ