গাধার গাড়ি খাওয়ার চেষ্টা


ই-বার্তা প্রকাশিত: ৩০শে সেপ্টেম্বর ২০১৭, শনিবার  | দুপুর ০২:২৪ ইউরোপ

ই-বার্তা ।। পরিশ্রমী প্রাণি হিসাবে বরাবরই গাধাকে ব্যাবহার করেছে মানুষ নিজের নানান কাজে। তাই গাধার উপর বিশ্বাসটাও একটু বেশিই। কিন্তু গাধার কপাল যে অনেক খারাপ কারন পৃথিবীর সব দেশেই গাধা সম্পর্কে মানুষের ধারণা একটু অন্যরকম।

বুদ্ধি কম হলেই এক অন্য অন্যজনকে গাধা ডাকে। কঠোর পরিশ্রমে আর গাধা ডাক শুনে না কেউ। মানে এক কথায়, গাধা বলে কথা।

এমনই এক গাধার মত ঘটনা ঘটেছে জার্মানিতে। একটি দামী স্পোর্টস কারের একজন মালিক একটি গাধার বিরুদ্ধে করেছেন মামলা এবং জয়লাভও করেছেন।

মার্কাস জাহ্ন নামের ওই লোক গত বছর সেপ্টেম্বর মাসে তার ব্যয়বহুল ম্যাকলারেন স্পাইডার স্পোর্টস কারটি ভোগেলসবার্গ শহরের একটি আস্তাবলের কাছে পার্ক করে চলে যান তার কাজে।

ফিরে এসে তিনি দেখেন যে কেউ চিবিয়ে খেয়ে ফেলার চেষ্টা করেছে গাড়ির পেছন দিকের অংশটি। পরে খোঁজ নিয়ে জানতে পারেন যে কাজটি ছিল ঐ আস্তাবলের ভাইটাস নামের এক গাধার। স্থানীয় পুলিশ মনে করে কমলা রঙের গাড়িটিকে ঐ গাধা একটি বিশাল গাজর বলে মনে করে থাকতে পারে।

তারপরেই ঐ গাড়ির মালিক গাধার মালিকের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। মামলার রায়ে আদালত ৬৮০০ ডলার ক্ষতিপূরণ দেয়ার জন্য গাধার মালিককে আদেশ দেয়া হয়েছে।

আরও শোনা যাচ্ছে যে এই রায়ের বিরুদ্ধে গাধার মালিক আপিল করবেন আদালতে। তার মতে, এই ঘটনায় গাধার কোন দোষ নেই। আর তিন লক্ষ ১০ হাজার ইউরো দামের এই গাড়িটিকে আস্তাবলের পাশে পার্ক করে রাখা গাড়ির মালিকের মোটেই উচিত হয়নি বলে তিনি জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

ইউরোপ এর আরও সংবাদ