শামসু আসছে কোপাতে !


ই-বার্তা প্রকাশিত: ২৩শে অক্টোবর ২০১৭, সোমবার  | বিকাল ০৪:১১ দেশ

আফসারী আহমেদ অতশী ।। কোরবানি তো চলে গেলো অনেকদিন হতে চলল তবে এখন আবার কিসের কোপাকুপি ! শিরোনাম দেখে অনেকের মনেই এই প্রশ্ন উঁকি মারতে পারে। তবে অবাক হবার কিছু নেই। আসছে শুক্রবার রাজধানীর কাওরানবাজারে অবস্থিত টিসিবি ভবনে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা শামসু কোপা শিরোনামে একটি রক শো।


বাংলাদেশের আন্ডারগ্রাউন্ড ব্যান্ড কালচার বেশ কয়েকবছর ধরে সংগীতপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। বিশেষ করে আপনি যদি রক কিংবা মেটাল ঘরানার ফ্যান হয়ে থাকেন। রাশিয়ান কালচারাল সেন্টার, ন্যাশনাল লাইব্রেরী অডিটরিয়ামে প্রায় প্রত্যেক সপ্তাহে এ ধরনের মেটাল বা রক শোয়ের আয়োজন হয়ে থাকে। বিভিন্ন ব্যান্ডগুলোই সাধারণত এর আয়োজকের ভূমিকায় থাকে। আর এতে ছোট বড় সব ধরনের ব্যান্ডই পার্ফরম করে থাকে। আর এইসব শো গুলোতে শ্রোতা হিসেবে ঘুরে ফিরে সেইসব চেনামুখ গুলোই ফিরে আসে যারা আন্ডারগ্রাউন্ড মিউজিককে ভালোবেসে ধারণ করে নিজের মঝে।


রেডিও ঢোলের সহযোগীতায় কোপা শামসু কোপা আয়োজন করছে ফ্ল্যাশ এন্টারটেনমেন্ট নামক একটি ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম। ফ্লাশের সি ই ও আফতাবুজ্জামান ত্রিদিব যিনি নিজেও মেকানিক্স নামক একটি ব্যান্ডের ভোকাল ই-বার্তাকে জানান, কোপা শামসু কোপা এই বছরের হাতে গোনা কয়টি বড় শো এর মধ্যে


একটা হবে বলে তিনি আশা করেন। চলতি বছরে ফ্ল্যাশ এন্টারটেইনমেন্ট আরো কিছু রক এবং মেটাল শোয়ের আয়োজন করেছে এবং সবগুলো শো ই সফলতা পেয়েছে বলে ত্রিদিব জানান। তিনি আশা করেন এইবারও শ্রোতাদের ইচ্ছা পূরন করতে পারবেন।


কোপা শামসু কোপা ইভেন্টে মোট ৭ টি ব্যান্ড পার্ফরম করবে। ব্যান্ডগুলো হচ্ছে ওউন্ড, ডিওটি, মেকানিক্স, পাওয়ারসার্জ, রিবর্ন, আর্বোভাইরাস, ক্রিপটিক ফেইট। শোয়ের টিকেট পাওয়া যাচ্ছে ম্যাড শেফের ধানমন্ডি, উত্তরা এবং বনানি আউটলেটে, হেভি মেটাল টিশার্টের শোরুমে এবং বসুন্ধরা সিটির গিটার সেন্টারে । টিকেটের মুল্য চারশ টাকা করে নির্ধারন করা হয়েছে। এছাড়া ভেনুতে গিয়েও টিকেট কেনার ব্যবস্থা রয়েছে। অনুষ্ঠানের দিন দুপুর ২.৩০ এ গেট ওপেন হবে এবং ৩.৩০ থেকে শো শুরু করা হবে। অনুষ্ঠানটির পার্টনার হিসেবে রয়েছে ম্যাড শেফ, হেভি মেটাল টিশার্ট এবং বাংলাদেশী ব্যান্ড মিউজিক ফ্যানস কমিউনিটি।


বাংলাদেশের আন্ডারগ্রাউন্ড ব্যান্ড মিউজিক টিকে আছে ভালোবাসার কারনে। একদল মানুষ যাদের একটাই স্বপ্ন বাংলাদেশের আন্ডারগ্রাউন্ড ব্যান্ড মিউজিক একদিন অনেক দূর পর্যন্ত যাবে। তারা সেই স্বপ্ন চোখে নিয়ে শো এর আয়োজন করে, শো দেখতে যায়। বেঁচে থাকুক তাদের সে স্বপ্ন গুলো, বেঁচে থাকুক ব্যান্ড মিউজিকের প্রতি তাদের ভালোবাসা গুলো।



সর্বশেষ সংবাদ

দেশ এর আরও সংবাদ