হালকা শীতে তরুণদের ফ্যাশন


ই-বার্তা প্রকাশিত: ২৮শে অক্টোবর ২০১৭, শনিবার  | দুপুর ০২:০২ লাইফ

ই-বার্তা।। শীতটা সেভাবে এখনও জাঁকিয়ে বসেনি। তবে সকালে যখন কাজে বের হন কিংবা রাতে যখন বাড়ি ফেরেন, তখন আপনার নিশ্চয়ই নিশ্চয়ই মনে হয়, শীত এলো বলে! ঠাণ্ডা হাওয়া আপনাকে ছুঁয়ে যায়। এই সময় চমৎকার এক মৌসুম। এমন সময়ে না ভারি শীতের পোশাক পরা যায়, না বেছে নেয়া যায় সাধারণ পোশাক। এটাই তো সময় স্টাইলের। এ হালকা শীতই কিন্তু ফ্যাশনের জন্য দারুণ। চমৎকার সব স্টাইলিশ পোশাক হতে পারে আপনার এ সময়ের সঙ্গী। নারী-পুরুষ সবাই এসময় ফ্যাশনেবল পোশাক পড়তে পারেন। গরম কাপড় মানেই এখন আর মোটা কাপড় বোঝায় না। তাছাড়া তরুণরা চান, শীতের কাপড়ে যেন ফ্যাশনটাও হয় ঠিকঠাক।

পুরুষের শীত পোশাকের মধ্যে প্রথমেই ভাবনায় আসে পাতলা সোয়েটার ও জ্যাকেট। এছাড়া কিছু পোশাকের সঙ্গে শীতের চাদরও বেশ মানিয়ে যায়। মোটা স্যুট-কোট বা হাত থেকে পা অবধি শীত পোশাকের আবরণে নিজেকে মুড়িয়ে রাখা এখন আর পছন্দ নয় অনেকেরই।

বাজারে গেলেই দেখা পাবেন হালকা জিন্স বা গ্যাবাডিনে তৈরি জ্যাকেটের। এগুলো পড়লে আপনাকে দেখাবে দারুণ স্টাইলিশ। পাতলা উলের সোয়েটার কিংবা ফুল স্লিভ টি-শার্টও চলে এসেছে বাজারে। এগুলো একইসঙ্গে আপনাকে দেবে ঠান্ডা তজেকে মুক্তি


ও হট লুক। শীতের সময় জ্যাকেট কিংবা সোয়েটারের সঙ্গে নানা স্টাইলের জিন্সই ভালো লাগবে।

বর্তমানে শীত পোশাকের বাজারে ফুলহাতা টি-শার্ট আর হুডিও খুব জনপ্রিয়। তরুণ-তরুণীদের কাছে হুডি হালের স্টাইল হয়ে উঠেছে। শীতের ভয়ংকর বাতাস যখন আপনার কানের ভেতর পৌঁছে কানকে অবশ করে দিচ্ছে, তখন শুধু জ্যাকেট বা সোয়েটারের হুডটা টেনে মাথা ঢেকে নিলেই ঝামেলা শেষ। এটি দেখতেও দারুণ। হালকা শীতের মধ্যে এ পোশাকটির চাহিদা সবচেয়ে বেশি থাকে। জ্যাকেট বা ব্লেজারও এখন একটু পাতলা পছন্দ করেন তরুণরা। তাইতো পোশাকের নিচে ইনার পড়ার চল তৈরী হয়েছে। এতে ঠান্ডাও লাগেনা আর ফ্যাশনও বহাল থাকে। পাতলা বা কৃত্রিম চামড়া, জিন্স, সুতি, গ্যাবাডিন, মখমল কাপড়ের ব্লেজার বা জ্যাকেট বেশ চলছে এবারের শীতে।

জ্যাকেটে হাই শোল্ডার, বড় আকারের বোতাম, হাতা বা নিচের দিকটায় নানা ধরনের কাটের চল এসেছে। কোনো কোনো জ্যাকেটের সামনের দিকে বোতামের পরিবর্তে ব্যবহার করা হয়েছে চেইন। চাইলে জ্যাকেটের বুক খুলে ভেতরে রঙিন টি-শার্ট পরে বেরোতে পারেন। জ্যাকেট বা ব্লেজার, যেটাই পরুন না কেন, সঙ্গে হাইনেক বুট আর গলায় পেঁচিয়ে নিতে পারেন স্কার্ফ। ব্যস, এটুকুতেই এ শীতে আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয়।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ