ঢাকার মঞ্চে অভিনয় করবেন নাসিরুদ্দিন শাহ


ই-বার্তা প্রকাশিত: ২০শে এপ্রিল ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৫:০০ অন্যান্য

ই-বার্তা প্রতিবেদক ।। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে একটি বিমানে ভারতীয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ্ ও তাঁর স্ত্রী অভিনেত্রী রত্না পাঠক শাহ্ ঢাকায় এসে পৌঁছেছেন । নাসিরুদ্দিন শাহ্ ঢাকা এসেছেন তাঁর দল মোটলি নিয়ে। এর আগে গতকাল বুধবার নাটকের অন্য কলাকুশলীরা ঢাকায় পৌঁছেছেন। আগামীকাল সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় তার দল পরিবেশন করবে ‘ইসমত আপা কে নাম’ শিরোনামের একটি নাটক। নাটকটি নির্দেশনা দিয়েছেন নাসিরুদ্দিন শাহ্। এতে তিনি অভিনয়ও করেছেন। তাঁর সঙ্গে অভিনয় করেছেন রত্না পাঠক ও হিবা।
‘চুই মুই’, ‘ঘরওয়ালি’ ও ‘মুঘল বাচ্চা’—গল্প তিনটির মধ্য দিয়ে নির্দেশক ও শিল্পীরা তুলে ধরেছেন পুরুষনিয়ন্ত্রিত সমাজে নারী ও তাঁর অস্তিত্ব রক্ষার ভিন্ন তিন কাহিনি। শিক্ষণীয় বার্তার পাশাপাশি এতে রয়েছে ব্যঙ্গ, হাস্যরস ও বুদ্ধিমত্তার ছটা।
ভারতীয় সিনেমা ও মঞ্চে অবিস্মরণীয় নাম নাসিরুদ্দিন শাহ। তাকে বাণিজ্যিক ও অফট্র্যাক সিনেমায় সমানতালে দেখা যায়। তিনি তিনবার জাতীয় পুরস্কার, তিনবার ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন। সিনেমায় অবদান রাখার জন্য পেয়েছেন ভারত সরকারের দেওয়া পদ্মশ্রী ও পদ্ম বিভূষণ পুরস্কার ।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ