চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা


ই-বার্তা প্রকাশিত: ৬ই মে ২০১৭, শনিবার  | দুপুর ১২:০৭ সিনেমা


ই-বার্তা প্রতিবেদক।। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৪তম নির্বাচনে মিশা সওদাগর ২৫৯ ভোটে নতুন সভাপতি নির্বাচিত আর সাধারণ সম্পাদক জায়েদ খান ২৭৯ ভোট পেয়ে হয়েছেন । তাদের প্রতিদ্বন্দ্বি সভাপতি পদে ওমর সানি ১৫৩ ভোট পেয়েছেন আর অমিত হাসান পেয়েছেন ১৪৫।

আজ শনিবার সকালে চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। তিনি জানান, এই কমিটি আগামী ২ বছর দায়িত্ব পালন করবে। এবার ২১টি পদের বিপরীতে ৫৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ছিলেন ৬২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৫টায় শেষ হওয়ার কথা থাকলেও পরে তা এক ঘণ্টা বাড়ানো হয়।

নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর আজ শনিবার সকালে এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ের বাইরে অনুভূতি ব্যক্ত করেন নতুন সভাপতি মিশা সওদাগর।
তিনি বলেন, ‘আগের কমিটি কোনো কাজ করেনি। প্রচুর জঞ্জাল জমা হয়েছে। আমরা তা পরিষ্কার করব। চলচ্চিত্র শিল্পীরা বারবার অবহেলার শিকার হয়েছেন। আমরা এই অবহেলা থেকে তাদের মুক্ত করব। দুঃস্থ শিল্পীদের সহযোগিতার জন্য ফান্ড গঠন করব। বিদেশি চলচ্চিত্র আমাদের চলচ্চিত্রকে ক্রমেই গ্রাস করছে। আমরা এর বিরুদ্ধে পদক্ষেপ নেব। দেশিয় চলচ্চিত্রের উন্নয়নের স্বার্থে যা যা প্রয়োজন, আমরা তার সবই করব।’

এবার সহসভাপতি নির্বাচিত হয়েছেন রিয়াজ (৩২৮) ও নাদের খান (২৬৫), সহসাধারণ সম্পাদক আরমান (২৬৫), সাংগঠনিক সম্পাদক সুব্রত (৩১০), আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ইমন (২৬২), দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৯৫), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন (১৯০) এবং কোষাধ্যক্ষ কমল (২৪২)।

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন অঞ্জনা (৩২২), আলরাজ (৩০৩), জেসমিন (৩২৩), নাসরিন (২৬৮), পপি (৩০২), পূর্ণিমা (২৮২), ফেরদৌস (২৬১), মৌসুমী (৩৪৯), রোজিনা (৩৪৪), সুশান্ত (৩৪২) ও সাইমন সাদিক (৩৬১)।

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ