‘ডুব’ আসছে নভেম্বরে


ই-বার্তা প্রকাশিত: ১২ই আগস্ট ২০১৭, শনিবার  | দুপুর ০১:৫৬ সিনেমা

ই-বার্তা ।। মুক্তির আগেই বেশ আলোচনা সমালোচনার শিকার হয়েছে মোস্তফা সারোয়ার ফারুকী পরিচালিত সিনেমা ডুব। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ডুব। গত মঙ্গলবার সিনেমাটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। এখন ছবিটি মুক্তি পেতে আর কোন সমস্যার সম্মুখীন হবেনা। আগামী ৩ নভেম্বর দর্শকরা ছবিটি হলে যেয়ে দেখতে পারবেন।

ডুব মুক্তির দিন তারিখ ঠিক হওয়ার ব্যাপারে জানিয়েছেন সিনেমার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্নধার আব্দুল আজিজ। সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পাওয়ার ব্যাপারটি সত্যতা নিশ্চিত করেন সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ।


মোস্তফা সারোয়ার ফারুকী ডুব সিনেমার ছাড়পত্র পাওয়াতে খুব খুশি। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে জানা, " ওকে, আপনাদের মত আমরাও জানতে পেরেছি ডুব এর সেন্সর ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আশা করছি, দ্রুতই আমরা সার্টিফিকেট হাতে পাবো। এই দীর্ঘ অপেক্ষার সময়ে আপনাদের সমর্থন আমাদের স্পিরিট ঠিকঠাক রেখেছে। আপনাদের ধন্যবাদ। সেন্সর বোর্ডকে ধন্যবাদ। সরকারের সংশ্লিষ্ট মহলকে ধন্যবাদ "।
ইতমধ্যে ডুব সিনেমার একমাত্র গান চিরকুটের গাওয়া আহা জীবন এর লিরিক ভিডিও বের হয়েছে।

বলিউডের অভিনেতা ইরফান খান এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রের মধ্যে একজন। এতে আরো অভিনয় করেছেন, এ দেশের অভিনেত্রী তিশা, রোকেয়া প্রাচী ও ভারতের অভিনেত্রী পার্নো মিত্র।

গত বছর নির্মিত এই ছবি নিয়ে শুরুতেই বেশ কিছু ব্যাপারে বিতর্ক শুরু হয়। ছবিটি নিয়ে প্রয়াত কথাসাহিত্যিক হূমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন প্রশ্ন তুলেন। তিনি দাবি করেন এটি হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে তৈরী। এই নিয়ে তিনি একটি সংবাদ সম্মেলনও ডাকেন এবং তিনি সেন্সরবোর্ডে ছবিটির ছাড়পত্র না দেওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু পরবর্তীতে তার কথায় অসম্মতি জানান ছবির প্রযোজক ও পরিচালক।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এই ছবির প্রথম পোস্টার প্রকাশ করা হয়েছে। ছবিতে বলিউডের জনপ্রিয় মুখ ইরফান খানকে দেখা গেছে। এরই মধ্যে ডুব রাশিয়ার ৩৯ তম মস্কো আন্তর্জাতিক চলচিত্র উৎসবে প্রধান প্রতিযোগিতা বিভাগে লড়াইয়ের জন্য নির্বাচিত হয়। বাংলাদেশের জাজ মিডিয়ার পাশাপাশি ভারত থেকে এসকে মুভিজ ও ইরফান খান প্রযোজক হিসেবে রয়েছেন। তাই শুধু বাংলাদেশে নয়, বেশ কয়েকটি দেশে মুক্তি পেতে যাচ্ছে ডুব।

এখন অপেক্ষা শুধু ডুব মুক্তির !

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ