সালমান শাহ্‌’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশব্যাপি দোয়া মাহফিলের উদ্যোগ


ই-বার্তা প্রকাশিত: ৫ই সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার  | সকাল ১১:২৯ সিনেমা

ই-বার্তা ।। ঢাকাই চলচ্চিত্রের হার্টথ্রব নায়ক বাংলাদেশের চলচ্চিত্র জগতের রূপালী পর্দার নব্বইয়ের দশকের শ্রেষ্ঠ ও সুদর্শন নায়ক সালমান শাহ্‌’র ২১তম মৃত্যুবার্ষিকী আগামী ৬ সেপ্টেম্বর। এই নায়কের স্মরণে ৬ সেপ্টেম্বর দেশব্যাপী মানববন্ধন ও দোয়া মাহফিলের আয়োজন করার উদ্যোগ নিয়েছেন সালমান শাহ্‌’র মা নীলা চৌধুরী।

সালমান শাহ’র মা নীলা চৌধুরী জানান, দিনটি উপলক্ষ্যে দেশব্যাপী সালমান শাহ্‌কে স্মরণ করে প্রত্যেক জেলা ও যার যার এলাকার কোর্ট পয়েন্টে কালো ব্যাচ পরে নিজ উদ্যোগে দুপুর ১টা হতে ৩টা পর্যন্ত মানববন্ধন করবেন। এছাড়া দেশের প্রত্যেককেই সালমান শাহ’র জন্য দোয়া করার ও আহ্বান জানান তিনি।

দিনটি উপলক্ষ্যে সালমান শাহ্‌’র জন্মস্থান সিলেটে আলাদাভাবে সারাদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছেন নীলা চৌধুরী। এছাড়া দিনব্যাপী এই আয়োজনের ব্যাপারে নিশ্চিত করেছেন তিনি।

এদিন সিলেটে হযরত শাহজালাল (রঃ) এর মাজার প্রাঙ্গনে সকাল ১০টা থেকে ১২টার মধ্যে সকলকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানান তিনি। এরপর বেলা সাড়ে ১২টায় সালমান শাহ্‌’র কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করে জিয়ারত করা হবে। যহুরের নামাজ শেষে মিছিল করে কোর্ট পয়েন্ট গিয়ে দুপুর ৩টা পর্যন্ত মানববন্ধন করে সেখান থেকে মিছিল নিয়ে দাড়িয়াপাড়া সালমান শাহ্‌’র ভবনে গিয়ে সকলে উপস্থিত হবেন। সেখানে সালমান শাহ্‌’র জন্য দোয়া করা হবে

সালমান শাহ্‌র মৃত্যুতে শোকের ছায়া নামে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনসহ গোঁটা জাতির মনে। তবে সালমান শাহ্‌ চলে গেলেও প্রতিটি মানুষের অন্তরেই স্বল্প সময়ে জায়গা করে নিয়েছেন তাঁর অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে। চলচ্চিত্র প্রাঙ্গন হতে শুরু করে প্রতিটি দর্শকের মনে আজ ও যে বেঁচে আছেন সালমান শাহ্‌ আর এটাই হয়ত তাঁর জীবনের সবচেয়ে বড় পাওয়া।

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ