অস্কারে বাংলা ছবি খাঁচা


ই-বার্তা প্রকাশিত: ২৮শে সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৭:০৬ সিনেমা

ই-বার্তা।। অভিনয় জগতে বাংলাদেশ কলকাতা দাপিয়ে বেড়িয়েছেন যিনি তিনি জয়া আহসান। সম্প্রতি তার অভিনীত খাঁচা খুব কম হলে মুক্তি পেলেও ব্যাপক আলোচনায় আসে এবং এটি অস্কারের জন্যও মনোনোয়ন পায়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রীর খাঁচা ছবিটি যাচ্ছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় প্রতিযোগিতার আসর অস্কারে। একাডেমি অ্যাওয়ার্ডস অস্কারের ৯০তম আসরের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশ থেকে লড়বে আকরাম খান পরিচালিত সরকারী অনুদানের ছবি খাঁচা।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেয় ৯০তম অস্কার বাংলাদেশ কমিটি। সেখানে অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান জানান, অস্কারে বিদেশি ভাষার বিভাগে ছবি মনোনয়নের বাংলাদেশের চলচ্চিত্র আহ্বান করা হলে সোনা বন্ধু ও খাঁচা ছবি দুটি জমা পড়ে। এর মধ্যে খাঁচা ছবিকে চূড়ান্ত করে অস্কার বাংলাদেশ কমিটি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুর সেলিম, চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, আবু মুসা দেবু, আব্দুল লতিফ বাচ্চু, খাঁচা ছবির পরিচালক আকরাম খান, অভিনেতা আজাদ আবুল কালাম, ছবিটির অন্যতম প্রযোজক ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প খাঁচা অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। যৌথভাবে এর চিত্রনাট্য লিখেছেন আজাদ আবুল কালাম ও পরিচালক আকরাম খান। দেশভাগের কাহিনি নিয়েই সাজানো হয়েছে এটি। ছবিতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, জয়া আহসান. মামুনুর রশীদ, চাঁদনী, শাহেদ আলী, কায়েস চৌধুরী ও পিদিম।

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ