আজ চিত্রনায়ক ফেরদৌসের জন্মদিন


ই-বার্তা।। প্রকাশিত: ৭ই জুন ২০১৭, বুধবার  | ভোর ০৫:১৩ সিনেমা

ই-বার্তা বিনোদন ডেস্ক।। বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদের আজ জন্মদিন। ১৯৭২ সালের এই দিনে তিনি জন্ম গ্রহণ করেন। তার জন্মদিনে ই-বার্তার পরিবারের পক্ষ থেকে রইলো জন্মদিনের প্রীতি ও শুভেচ্ছা।ফেরদৌস ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পড়াশুনা করেছেন।

তিনি ছটকু আহমেদ পরিচালিত বুকের ভেতর আগুন ছবিতে অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমায় পদার্পণ করেন।তবে ১৯৯৮ সালে তিনি খ্যাতিমান চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত হঠাৎ বৃষ্টি ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন এই অভিনেতা।

ফেরদৌস এ পর্যন্ত বাংলাদেশে সরকারের পক্ষ থেকে ৪ বার জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছেন। এ ছবিগুরো হচ্ছে, হঠাৎ বৃষ্টি,গঙ্গাযাত্রা, কুসুম কুসুম প্রেম, ও এক কাপ চা।

ফেরদৌস বলেন, আমার চলচ্চিত্র ক্যারিয়ারে কখনোই ঘটা করে জন্মদিন উদযাপন করা হয়নি। কারণ ঘটা করে তা উদযাপন করতে আমি একটু লজ্জাবোধই করি। ঘরোয়া আয়োজনের, সাধামাটাভাবেই দিনটি উদযাপন করি। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

তিনি সকালে একটি চ্যানেলের তারকা কথন অনুষ্ঠানে হাজির হবেন।বিকেলে বাসায় ইফতার করবেন এবং ভোরে কাছের সব বন্ধুদের নিয়ে একসঙ্গে সাহরী করবেন। এভাবেই জন্মদিনের বিশেষ দিনটি পালন করবেন নায়ক ফেরদৌস।

জন্মদিনে সবার কাছে দোয়া চেয়ে ফেরদৌস আহমেদ বলেন, সবার দোয়া ও ভালোবাসা নিয়ে আজকের দিনটি ভালোভাবে কাটাতে চাই। সবার দোয়ায় আগামী দিনগুলোতে ভালো ভালো কাজও করতে চাই।পরিবার পরিজন নিয়ে ভালো থাকতে চাই।

তিনি আরও বলেন, জন্মদিন এলে আমার বাবার কথা খুব মনে পড়ে। ছোটবেলায় নিজের জন্মদিনে বাবার কাছে নানারকম বায়না থাকতো আমার। হয়তো বাবা বেঁচে থাকলে এখনো কোনো না কোনো বায়না থাকতো আমার। আজকাল জন্মদিন এলে বাবার কথা ভেবে মনটা খারাপ হয়ে থাকে।

জনপ্রিয় নায়ক ফেরদৌস বর্তমানে একাধিক চলচ্চিত্রে কাজ করছেন। ছবিগুলো হচ্ছে- পবিত্র ভালোবাসা, বিউটি সার্কাস, জল শ্যাওলা, পোস্টমাস্টার-৭১,শূন্য হৃদয়, গন্তব্য, পুত্র,মেঘকন্যা ইত্যাদি।

এদিকে আগামী ১৫ই জুন এ অভিনেতা সৃজিত মুখার্জির নির্দেশনায় ইয়াতি অভিযান চলচ্চিত্রের শুটিংয়ের জন্য সুইজারল্যান্ডের উদ্দেশে রওনা হবেন।



ই-বার্তা/ এমএফএইচ

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ